লন্ডনের পুঁজিবাজারে ‘জাস্ট ইট’র শেয়ার দর বেড়েছে

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৭:৪০, মে ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৪২, মে ০৩, ২০১৬

লন্ডন পুঁজিবাজারলন্ডন পুঁজিবাজারে মঙ্গলবার দেশটির অনলাইন খাদ্য সরবরাহ কোম্পানি ‘জাস্ট ইট’র শেয়ার দর ৭ শতাংশ বেড়েছে। মূলত মুনাফা বৃদ্ধির খবরে কোম্পানিটির শেয়ার দর বাড়ছে বলে মনে করছেন দেশটির বিশ্লেষকরা।
বিবিসি’র এক প্রতিবেদনে জানানো হয়, সার্ভিস চার্জ বাড়ানোর পর চলতি বছরে কোম্পানির মুনাফা ১০২ থেকে ১০৪ মিলিয়ন পাউন্ড হতে পারে। গত বছর এ মুনাফার পরিমান ছিল ৯৮ থেকে ১০০ মিলিয়ন পাউন্ড।
এছাড়া কোম্পানিটির মোট মূলধন ৩৫০ মিলিয়ন পাউন্ড থেকে বেড়ে ৩৫৮ মিলিয়ন পাউন্ডে দাঁড়াতে পারে। মুনাফার এমন পূর্বাভাসে মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ৭ দশমিক ৬ শতাংশ বৃদ্ধি পেয়ে ৪১৩ পাউন্ডে দাঁড়িয়েছে।
‘জাস্ট ইট’ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেলেও লন্ডন পুঁজিবাজারে এদিন এফটিএসই-১০০ সূচক ২৫ দশমিক ৫৬ পয়েন্ট কমে ৬ হাজার ২১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।
এছাড়া লন্ডন পুঁজিবাজারে এইচএসবিসি ব্যাংকের শেয়ার দর লেনদেনের শুরুতে বাড়লেও লেনদেন শেষে ০ দশমিক ৫ শতাংশ কমেছে। সম্প্রতি কোম্পানিটির পক্ষ থেকে ঘোষণা করা হয় চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে তাদের মুনাফা ১৪ শতাংশ কমেছে।
মুদ্রা বাজারে ডলারের বিপরীতে পাউন্ডের দাম ০ দশমিক ৬ শতাংশ বেড়ে ১ দশমিক ৪৭ ডলারে এবং ইউরোর বিপরীতে ০ দশমিক ১ শতাংশ বেড়ে ১ দশমিক ২৭ ইউরোতে লেনদেন হচ্ছে।
/এসএনএইচ/

লাইভ

টপ