X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ডিএসইতে প্রধান সূচক ৬৬, সিএসইতে বেড়েছে ১৪০ পয়েন্ট

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ জানুয়ারি ২০১৭, ১৫:৩৪আপডেট : ২৩ জানুয়ারি ২০১৭, ১৫:৩৪

ডিএসই ও সিএসই সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে  সূচক ও লেনদেন বেড়ে শেষ হয়েছে এ দিনের লেনদেন কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৬ দশমিক ৯৪ পয়েন্ট এবং সিএসইতে প্রধান সূচক সিএসসিএক্স ১৪০ দশমিক ৩২ পয়েন্ট বেড়েছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে দুই হাজার তিশ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৭৬৮ কোটি ৪০ লাখ।

ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইর লেনদেন চিত্র ডিএসই 

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে দুই হাজার ১৮০ কোটি ৭৯ লাখ টাকা। গত রবিবার লেনদেন হয়েছিল এক হাজার ৬৬৮ কোটি ৩৮ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ৫১২ কোটি ৪১ লাখ টাকা।
এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৬ দশমিক ৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৬৯ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৭ পয়েন্টে এবং ১২ দশমিক ৯০ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ২ হাজার ২৪ পয়েন্টে অবস্থান করছে।
এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৫৯টির, কমেছে ১৪২টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৭টি কোম্পানির শেয়ার দর।
এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বারাকা পাওয়ার, ইসলামী ব্যাংক, লংকা-বাংলা ফাইন্যান্স, লাফার্জ সুরমা সিমেন্ট, এবি ব্যাংক, সাইফ পাওয়ার, ইফাদ অটোমোবাইল, সিটি ব্যাংক এবং ন্যাশনাল ব্যাংক।
সোমবার সিএসইর লেনদেন চিত্র
সিএসই 

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমান ১১৯ কোটি ৯৩ লাখ টাকা। গত রবিবার লেনদেন হয়েছিল ১০০ কোটি ০২ লাখ টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন বেড়েছে ১৯ কোটি ৯১ লাখ টাকার বেশি।
এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১৪০ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৬৪৬ পয়েন্টে, সিএএসপিআই সূচক ২১৭ দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৬৯ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ১৮ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৮৪ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ১২৭ দশমিক ৮২ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ১১২ পয়েন্টে অবস্থান করছে।
এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৬৯টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩০টির, কমেছে ১১৬টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৩টি কোম্পানির শেয়ার দর।
টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বারাকা পাওয়ার, ইসলামী ব্যাংক, এবি ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, ন্যাশনাল ব্যাংক, ওয়ান ব্যাংক, গ্রামীণ ফোন, লংকা-বাংলা ফাইন্যান্স এবং কেয়া কসমেটিকস।
/এসএনএইচ/

সম্পর্কিত
‘গুজবে’ কান না দেওয়ার অনুরোধ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার
‘ফিক্সড ইনকাম সিকিউরিটিজ হতে পারে বিনিয়োগের ভালো অপশন’
থ্রি-আই এএমসিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ডের আবেদন শুরু রবিবার
সর্বশেষ খবর
মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে: জাতিসংঘ
মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে: জাতিসংঘ
ফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
বিশ্ব যকৃৎ দিবসফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!