ডিএসইতে প্রধান সূচক ২৯, সিএসইতে বেড়েছে ৪৯ পয়েন্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৮, মার্চ ২১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৫:৪৮, মার্চ ২১, ২০১৭

 

ডিএসই ও সিএসইসপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে সূচক ও লেনদেন বেড়ে শেষ হয়েছে এ দিনের কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ২৯ দশমিক ১৩ পয়েন্ট এবং সিএসইর প্রধান সূচক ৪৯ দশমিক ৬৩ পয়েন্ট বেড়েছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে এক হাজার ২৬৩ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৫১ কোটি ৫৭ লাখ।

ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর লেনদেন চিত্রডিএসই 

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে এক হাজার ৩৫৭ কোটি ০৬ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৯৯৫ কোটি ৪০ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ২৬৭ কোটি ৬০ লাখ টাকা।
এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭২৯ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ দশমিক ৭৬ পয়েন্ট কমে ১ হাজার ৩০০ পয়েন্টে এবং ৪ দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ২ হাজার ৬৫ পয়েন্টে অবস্থান করছে।
এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১২৯টির, কমেছে ১৬৯টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৮টি কোম্পানির শেয়ার দর।
এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো-  এবি ব্যাংক, সিটি ব্যাংক, লংকা-বাংলা ফাইন্যান্স, ইউসিবি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, আরএসআরএম স্টিল এবং বেক্সিমকো লিমিটেড।
বুধবার সিএসইর লেনদেন চিত্র
সিএসই 

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমান ৯৪ কোটি ৬ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৫৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন বেড়েছে ৩৭ কোটি ৮৯ লাখ টাকার বেশি।
এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৪৯ দশমিক ৬৩ পয়েন্ট কমে ১০ হাজার ৭৬৫ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৮০ দশমিক ৫৮ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৭৬৭ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ৯ দশমিক ০১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩০৮ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৪৫ দশমিক ২৩ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৪৪৩ পয়েন্টে অবস্থান করছে।
এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১০৭টির, কমেছে ১২৪টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৪টি কোম্পানির শেয়ার দর।
টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- এবি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, ইউসিবি ব্যাংক, সিটি ব্যাংক, এক্সিম ব্যাংক এবং প্রিমিয়ার ব্যাংক।
/এসএনএইচ/

লাইভ

টপ