X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বিমান ফ্লাইট ক্যাটারিংয়ের সেবা নিচ্ছে চার বিদেশি এয়ারলাইন্স

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ মার্চ ২০১৭, ১৯:১৮আপডেট : ২৩ মার্চ ২০১৭, ১৯:১৯

বিমানের লন্ডন ফ্লাইটে বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য ‘এ লাকার্ট মেন্যু’ এবং ‘অল ডে ডাইনিং’ সুবিধা উদ্বোধনের মুহূর্ত। বিমানের চাহিদা মিটিয়ে বর্তমানে চারটি বিদেশি এয়ারলাইন্সের যাত্রীদের খাবার পরিবেশন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অঙ্গ প্রতিষ্ঠান বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি)। মালয়েশিয়া এয়ারলাইন্স, ক্যাথে প্যাসিফিক, টার্কিশ এয়ারলাইন্স ও ড্রাগন এয়ারের ফ্লাইটে খাবার সরবরাহ করা হয় এখান থেকে। এছাড়া ১৪টি বিদেশি এয়ারলাইন্স থেকে ক্যাজুয়াল মিলসহ কেবিন ড্রেসিং সেবা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে (বিএফসিসি) এক অনুষ্ঠানে এসব তথ্য জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এম মোসাদ্দিক আহমেদ। অনুষ্ঠানে বিমানের লন্ডন ফ্লাইটে বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য ‘এ লাকার্ট মেন্যু’ এবং ‘অল ডে ডাইনিং’ সুবিধা উদ্বোধন করেন তিনি। গ্রীষ্মকালীন সময়সূচিতে অর্থাৎ আগামী ২৬ মার্চ থেকে সব আন্তর্জাতিক ফ্লাইটে ডায়াবেটিক খাবার ও শিশু-কিশোরদের জন্য বিশেষ পদের ব্যবস্থা রাখবে বিমান। তবে এজন্য যাত্রীদের টিকিট বুকিং করার সময় চাহিদা জানাতে হবে।

বিমানের লন্ডন ফ্লাইটে বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য থাকছে এমন খাবার বিমান প্রতিটি ক্ষেত্রে ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে যাত্রী সেবাদানে আকর্ষণীয় নানান উদ্যোগ নিয়েছে বলে অনুষ্ঠানে জানান বিমানের সিইও। তিনি বলেন, “এখন থেকে লন্ডন সেক্টরে বিমানের ননস্টপ ফ্লাইটে বিজনেস ক্লাসের যাত্রীরা বিশ্বমানের যে কোনও এয়ারলাইন্সের মতো ‘এ লাকার্ট মেন্যু’র বৈচিত্রময় খাদ্যসম্ভার থেকে পছন্দ অনুযায়ী খাবার নির্বাচন করতে পারবেন। এছাড়া এই রুটে বিজনেস ক্লাস যাত্রীরা ‘অল ডে ডাইনিং’ সুবিধার আওতায় ফ্লাইট চলাকালীন চাহিদামতো খাবার খেতে পারবেন। শিগগিরই সব আন্তর্জাতিক রুটে পর্যায়ক্রমে এ সুবিধা চালু করা হবে।”

বিমানের লন্ডন ফ্লাইটে বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য থাকছে এমন খাবার অনুষ্ঠানে জানানো হয়, বিমান প্রতি তিন মাস অন্তর আন্তর্জাতিক সব সেক্টরে সকল ফ্লাইটে যাত্রীদের পছন্দ ও সেবাদানের অভিনবত্ব গুরুত্ব দিয়ে খাবার মেন্যু, সংগীত, চলচ্চিত্রের মতো বিনোদনের বিষয়গুলো নতুন করে সাজাবে।

অনুষ্ঠানে বিমানের পরিচালক (গ্রাহকসেবা) আতিক সোবহান জানান, বিএফসিসি প্রতিদিন সাড়ে ৮ হাজার মিল তৈরি করে থাকে। হজের সময় প্রতিদিন এ মিলের সংখ্যা দাড়ায় ১২ হাজারে। তিনি বলেন, ‘বিমান বহরে এখন রয়েছে ব্র্যান্ড নিউ বোয়িং ৭৭৭-৩০০ ইআর ও বোয়িং ৭৩৭-৮০০ নিউ জেনারেশন এয়ারক্রাফট। অতীতের যে কোনও সময়ের তুলনায় বিমান বহরের উড়োজাহাজগুলো এখন আধুনিক ও নবীন। এগুলোতে রয়েছে বিশ্বমানের ইন ফ্লাইট এন্টারটেইনমেন্ট ব্যবস্থা।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ ও বিএফসিসি উপ-মহাব্যবস্থাপক জামালউদ্দিন তালুকদার, সহকারী ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার প্রমুখ।

/সিএ/জেএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট শেষেই বিজয় মিছিল
পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট শেষেই বিজয় মিছিল
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া