Vision  ad on bangla Tribune

সবার জন্য উন্মুক্ত হলো এনবিআর চেয়ারম্যানের ই-মেইল

বাংলা ট্রিবিউন রিপোর্ট২৩:১৯, এপ্রিল ২০, ২০১৭

 

এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমানরাজস্ব সংক্রান্ত যেকোন পরার্মশ জানাতে এবার এনবিআর চেয়ারম্যানের ই-মেইল (chairman@nbr.gov.bd) উন্মুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সুশাসন ও আধুনিক উন্নততর ব্যবস্থাপনা’ কাঠামোর আওতায় পরিচালিত হচ্ছে এনবিআর। রাজস্ব প্রশাসনে গতিশীলতা আনয়নে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করা হয়েছে। দেশের সর্বক্ষেত্রে একটি রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠায় সব করদাতার সঙ্গে সর্ম্পক আরও সুদৃঢ় করতে কাজ করছে এনবিআর। এরই অংশ হিসেবে এনবিআর চেয়ারম্যানের ই-মেইল উন্মুক্ত করা হলো। পাশাপাশি করদাতাদের সঙ্গে সম্পর্ক আরও সুদৃঢ় এবং রাজস্ব সংক্রান্ত পরামর্শ, হয়রানি, অভিযোগ ও সমস্যা জানানোর লক্ষ্যে ইতোমধ্যে আয়কর, কাস্টমস ও ভ্যাট বিভাগের জন্য চালুকৃত তিনটি feedbackcustoms@nbr.gov.bd, feedbackvat@nbr.gov.bd, feedbacktax@nbr.gov.bd  ফিডব্যাক ই-মেইলও খোলা থাকবে।

এ প্রসঙ্গে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, ‘উন্নয়নের মূল ভিত্তি অভ্যন্তরীণ সম্পদ। মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস (এমডিজি) থেকে দেশ এখন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি)-এর দিকে ধাবিত হচ্ছে। সরকারের রূপকল্প-২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রচুর অভ্যন্তরীণ সম্পদ তথা রাজস্ব প্রয়োজন। এনবিআর উন্নয়নের অক্সিজেন রাজস্ব আহরণে সকলের সহযোগিতা নিয়ে কাজ করে যাচ্ছে। তাই এখন থেকে রাজস্ব সংক্রান্ত যেকোনও পরার্মশ সরাসরি আমাদের জানানোর সুযোগ সবার জন্য অবারিত করা হলো।’

 জিএম/এমএনএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ