X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী শেয়ারবাজার মেলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৫ ডিসেম্বর ২০১৭, ২০:০৪আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ২১:০৮

তিন দিনব্যাপী শেয়ারবাজার মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন (ছবি: সংগৃহীত)

আগামী ৭ ডিসেম্বর বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় শুরু হবে তিন দিনব্যাপী শেয়ারবাজার মেলা- বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৭। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। এক্সপো উদ্বোধন করবেন অর্থমন্ত্রণালয় সংক্রান্ত  সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক। মেলায় বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। আগামী ৯ ডিসেম্বর, শনিবার বিকাল চারটায় অনুষ্ঠেয় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।
অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক অনলাইন পত্রিকা অর্থসূচক এই এক্সপোর আয়োজন করেছে।
এ উপলক্ষে মঙ্গলবার (৫ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন এক্সপোর পার্টনার ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশন (ডিবিএ) এর সভাপতি মোশতাক আহমেদ সাদেক এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।
সংবাদ সম্মেলনে অর্থসূচকের ব্যবস্থাপনা সম্পাদক কামরুন নাহার শরমিন উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে জিয়াউর রহমান বলেন, পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা বাড়ানো ও এই বাজারের ব্র্যান্ডিংয়ের লক্ষ্যে ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করা হচ্ছে। এবারের এক্সপোতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, তালিকাভুক্ত কোম্পানিসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
প্রতিদিন সকাল সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত ক্যাপিটাল মার্কেট এক্সপো সবার জন্য খোলা থাকবে। এক্সপোতে প্রবেশের জন্য কোনো টিকেট লাগবে না। উল্টো প্রবেশ কূপনের  র‌্যাফেল ড্রতে থাকবে মূল্যবান সব পুরস্কার।
এক্সপোর প্রথম পুরস্কার রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল, মডেল- রানার টারবো ১২৫। এছাড়া হিলটাওয়ার হোটেলে সঙ্গীসহ দুই রাত থাকার কূপন। প্রতিদিন ২টি করে মোট ৬টি পুরস্কার থাকবে।  প্রতিদিন একটি করে ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকেট ও একটি করে স্মার্ট ফোন পুরস্কারও থাকবে।
এক্সপো উপলক্ষে আগামী ৬ ডিসেম্বর সকাল ১১টায় মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে, যেটি বিএসইসির অফিসের সামনে দিয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হবে।
এক্সপোর তিনদিনে পুঁজিবাজার ও অর্থনীতি বিষয়ে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে।
ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৭ এর স্পন্সর হিসেবে রয়েছে- সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, শাহজীবাজার পাওয়ার লিমিটেড ও বারাকা পাওয়ার।
এবারের এক্সপোর কো-পার্টনারদের মধ্যে আছে বাংলাদেশ অর্থনীতি সমিতি, ইনস্টটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি), ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস, বাংলাদেশ (আইসিএবি) এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।
পার্টনারদের মধ্যে রয়েছে, আইটি পার্টনার-আমরা নেটওয়ার্কস, হোটেল পার্টনার হোটেল হিল টাওয়ার, বাইক পার্টনার-রানার অটোমোবাইলস লিমিটেড, পিআর পার্টনার ইমপেক্ট পিআর।

/এসআই/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
১৮ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন বিসমাহ মারুফ 
১৮ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন বিসমাহ মারুফ 
মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতার মৃত্যুদণ্ড
মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতার মৃত্যুদণ্ড
উপজেলা নির্বাচনে সহিংসতার শঙ্কা সিইসির
উপজেলা নির্বাচনে সহিংসতার শঙ্কা সিইসির
যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার
যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না