বাণিজ্য মেলায় গ্রিন টেকনোলজিতে ওয়ালটনের প্যাভিলিয়ন

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৮:১৭, জানুয়ারি ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:১০, জানুয়ারি ০৮, ২০১৯

ত্রিমাত্রিক ছবিতে ওয়ালটন প্যাভিলিয়নঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে বুধবার (৯ জানুয়ারি)। এবারও প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করতে তিন তলা বিশিষ্ট সুদৃশ্য প্রিমিয়ার প্যাভিলিয়ন তৈরি করছে ওয়ালটন। ভেতরে থাকছে দেশের ইলেক্ট্রনিক্স শিল্পখাতের পথিকৃৎ এসএম নজরুল ইসলামের ম্যুরালচিত্র। এছাড়া ৯৮ ইঞ্চি এলইডি টিভিতে ওয়ালটন পণ্যের অত্যাধুনিক উৎপাদন প্রক্রিয়া ও করপোরেট তথ্যচিত্র দেখানো হবে।

প্রকৌশলী শাদী মোহাম্মদ রুম্মান জানান, ৭ হাজার ৫০০ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন ওয়ালটন প্যাভিলয়নের নির্মাণ কাজে অনুসরণ করা হয়েছে গ্রিন টেকনোলজি মেথড। তিন তলা প্যাভিলিয়নের প্রবেশপথের ডিজাইনে থাকছে নান্দনিক টেরাকোটা।

নিচতলায় প্রদর্শন ও বিক্রির জন্য থাকছে ফ্রিজ, টিভি, এসি, ওয়াশিং মেশিন, ইলেক্ট্রিক ও মাইক্রোওয়েব ওভেন, ইন্ডাকশন কুকার, ব্লেন্ডার, গ্যাসস্টোভ, বৈদ্যুতিক পাখা, ইলেকট্রিক সুইস-সকেট, এসিড লেড রিচার্জেবল ব্যাটারিসহ কয়েক শতাধিক মডেলের বিশ্বমানের ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্সেস। আরও থাকছে হেল্পডেস্ক। দোতলায় থাকছে মোবাইল ফোন, ল্যাপটপ, ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সেসরিজ, লিফট, কম্প্রেসার, জেনারেটরসহ বিভিন্ন ধরনের ইন্ডাস্ট্রিয়াল সল্যুশন্স।

তৃতীয় তলায় পাওয়া যাবে সুবিশাল স্টোর। প্যাভিলিয়নের বিভিন্ন ফ্লোরে যাতায়াতের জন্য থাকছে সুপরিসর লিফট। ওয়ালটনের তৈরি এই লিফট প্রদর্শন ও বিক্রি করা হবে। প্যাভিলিয়নে বাইরে থাকছে সবুজের সমারোহ।

মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন পরিচালনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর বলেন, ‘সর্বাধিক সংখ্যক মডেল ও অত্যাধুনিক প্রযুক্তি পণ্য নিয়ে মেলার অন্যতম আকর্ষণ হতে যাচ্ছে ওয়ালটনের প্যাভিলিয়ন।’

ওয়ালটন প্যাভিলিয়ন (নম্বর-২৩) নির্মাণের দায়িত্বে নিয়োজিত সেলিম রেজা জানান, একসঙ্গে অনেক ক্রেতা-দর্শনার্থীর প্রবেশ ও বের হওয়ার সুবিধার্থে ১৮ ফুট চওড়া প্রবেশপথ করা হচ্ছে। নিচতলা থেকে দোতলায় ওঠার সুবিধার্থে লিফটের পাশাপাশি থাকবে ৭ ফুট চওড়া সিঁড়ি।

গত ১২ বছর ধরে বাণিজ্য মেলায় করদাতার পুরস্কার চালু হওয়ার পর থেকে প্রতি বছর শীর্ষ করদাতার সম্মান অর্জন করে আসছে ওয়ালটন। এছাড়া প্রায় প্রতি বছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়েছে এই প্রতিষ্ঠান।

/জেএইচ/

লাইভ

টপ