মৎস্য প্রতিমন্ত্রীর সঙ্গে ব্রাজিল প্রতিনিধিদলের সাক্ষাৎ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩০, ফেব্রুয়ারি ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩৬, ফেব্রুয়ারি ০৭, ২০১৯

বাংলাদেশ সরকারমৎস্য প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন দুই সদস্যবিশিষ্ট ব্রাজিলের একটি প্রতিনিধিদল। এতে নেতৃত্ব দেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জবা তাবাজারা ডি অলিভেইরা জুনিয়র। তারা এদেশে পশুসম্পদ ও আমিষের উৎপাদন বৃদ্ধিসহ উন্নতজাতের দুধেল গাভী এবং গরু আমদানির ব্যাপারে মতবিনিময় করেন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) মতবিনিময় সভায় বাংলাদেশের পক্ষে ব্রাজিলের প্রযুক্তিগত সহযোগিতা চাওয়া হলে ব্রাজিলের রাষ্ট্রদূত তার আশ্বাস দেন। একপর্যায়ে বাংলাদেশের পশুসম্পদের উন্নয়নে ব্রাজিলের পক্ষ থেকে লিখিত প্রস্তাব আহ্বান করা হয় এবং রাষ্ট্রদূত তাতে সম্মতি দেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্রাজিলের রাষ্ট্রদূত এদেশে মাংস আমদানির প্রস্তাব দিলে প্রতিমন্ত্রী দেশের জাতীয় নীতির কথা উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশে বিশ্বের অপর কোনও দেশ থেকে মাংসের বাণিজ্যিক আমদানি নিষিদ্ধ আছে। তবে, ভিয়েনা কনভেনশন এবং কূটনৈতিক নীতির আওতায় বিদেশিদের জন্য কূটনৈতিক চ্যানেলে আনা সীমিত পরিমাণ মাংস এ নিষেধাজ্ঞার মধ্যে পড়বে না।’ 

মতবিনিময় সভায় মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, অতিরিক্ত সচিব কাজী ওয়াসি উদ্দিন, যুগ্মসচিব ড. এ কে এম মুনুরুল হক ও প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক উপস্থিত ছিলেন। 

 

/এসআই/এনআই/

লাইভ

টপ