চার দিন বন্ধ থাকবে ডাচ-বাংলা ব্যাংকের লেনদেন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৮, মার্চ ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৯, মার্চ ১৪, ২০১৯

ডাচ বাংলা ব্যাংকতথ্য ভাণ্ডার আধুনিকায়নের কাজের জন্য টানা চার দিনের জন্য বন্ধ হচ্ছে ডাচ-বাংলা ব্যাংকের সব ধরনের লেনদেন।  বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত ১২টা থেকে ১৯ মার্চ (মঙ্গলবার) সকাল ৬টা পর্যন্ত ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে কোনও গ্রাহক টাকা তুলতে পারবেন না।  শাখায় গিয়েও টাকা তুলতে বা জমা দিতে পারবেন না। ব্যাংকটির ক্রেডিট ও ডেবিট কার্ড দিয়েও কোনও কেনাকাটা করা যাবে না। এমনকি এজেন্ট ব্যাংকিং এবং মোবাইল সেবা রকেটও বন্ধ থাকবে।

ডাচ-বাংলা ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ চার দিন ব্যাংকের শাখা, এটিএম, পস (পিওএস) এবং এজেন্ট ব্যাংকিংসহ সব প্রকার ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকবে।

গ্রাহকদের সাময়িক এই অসুবিধার জন্য দুঃখও প্রকাশ করেছে ডাচ-বাংলা ব্যাংক কর্তৃপক্ষ। ঘোষণাটি ইতোমধ্যে মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে গ্রাহকদেরও জানিয়েছে তারা।

উল্লেখ্য, ১৯৯৫ সালে যাত্রা শুরু করে ডাচ-বাংলা ব্যাংক। বর্তমানে সারাদেশে এ ব্যাংকের শাখা রয়েছে ১৮৪টি। এছাড়া বর্তমানে দেশে ডাচ-বাংলা ব্যাংকের ৪ হাজার ৬৬৮টি এটিএম বুথ রয়েছে। ব্যাংকটির গ্রাহক সংখ্যা আড়াই কোটি।

এদিকে ডাচ বাংলা ব্যাংকের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি এবং তারপর দিন ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সাধারণ ছুটি হওয়ায় গ্রাহক ভোগান্তি কম হবে মনে করেই এই চারদিন সময় নির্ধারণ করা হয়েছে।

এ প্রসঙ্গে ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেন।

 

/এসআই/এনআই/

লাইভ

টপ