সাত ব্যবসায় প্রতিষ্ঠানকে জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৭, জুন ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৩০, জুন ১৫, ২০১৯

বিএসটিআইরাজধানীতে সাতটি ব্যবসায় প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। শনিবার (১৫ জুন) বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ জরিমানা করেন।

বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমদানি করা চকোলেট পণ্যে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় এসিআই লজিস্টিকস লিমিটেড (স্বপ্ন) গুলশান-২ শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আমদানি করা স্প্যাগোটি, মধু বিএসটিআইয়ের লাইসেন্স ও ছাড়পত্র ছাড়াই বিক্রি করায় গুলশান-১ ডিএনসিসি মার্কেটের তারা জেনারেল স্টোরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নিষিদ্ধ ঘোষিত পণ্য বিক্রি করায় আরও পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১৫ জুন) বিএসটিআইয়ের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিমুল এহসানের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ঢাকা মহানগরীর গুলশান এলাকায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমাণ আদালত মহানগরীর মালিবাগ, মতিঝিল, শান্তিনগর এবং খিলগাঁও এলাকায় অভিযান চালান।  এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮ অমান্য করে নিষিদ্ধ ঘোষিত পণ্য বিক্রি করায় মালিবাগবাজারের গাজী স্টোর, ফকিরাপুল বাজারের আবদুস সালাম সড়কের মায়ের দোয়া ডিপার্টমেন্টাল স্টোর, শান্তিনগর বাজারের বড় ভাইয়া জেনারেল স্টোর, খিলগাঁও তালতলা সিটি করপোরেশন মার্কেটের পারভিন ট্রেডার্স, একই বাজারের বাবুল স্টোরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় এবং প্রত্যেকটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

অভিযানকালে বিএসটিআই নিষিদ্ধ ঘোষিত ফস্টার ক্লার্ক ব্রান্ডের সফট ড্রিংকস পাউডার, প্রাণ ব্যান্ডের ঘি, রাঁধুনী ব্রান্ডের ধনিয়ার গুঁড়া ও জিরার গুঁড়া, কনফিডেন্স ব্র্যান্ডের আয়োডিন যুক্ত লবণ এবং কুলসন ব্র্যান্ডের লাচ্ছা সেমাইয়ের বেশ কিছু প্যাকেটও জব্দ করা হয়।

 

/জিএম/এনআই/

লাইভ

টপ