আট অধিদফতর ও সংস্থার সঙ্গে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এপিএ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪৪, জুন ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪৬, জুন ১৯, ২০১৯

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আটটি অধিদফতর ও সংস্থার সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন (এপিএ) চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বুধবার (১৯ জুন) প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধিদফতরের সম্মেলন কক্ষে এ চুক্তি সম্পাদিত হয়। অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহ আলম বাদশা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।   

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিমন্ত্রী চুক্তি স্বাক্ষরকে স্বাগত জানিয়ে বলেন, ‘সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতেই দেশের সুশাসন সংহতকরণে বদ্ধপরিকর। তাই প্রশাসনের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়নে ২০১৪-১৫ অর্থবছর থেকে মন্ত্রণালয়ের সঙ্গে অধীনস্থ দফতরেগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের (এপিএ) পদ্ধতি চালু করেছে।

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিলসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল বলেন, ‘২০১৫-১৬ অর্থবছর থেকে এই মন্ত্রণালয় এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বেশ উপকৃত হচ্ছে এবং ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছর থেকে এ ব্যাপারে সুনাম অর্জন করে যাচ্ছে ।’ 

মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদফতর, প্রাণিসম্পদ অধিদফতর, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজিরা  যথাক্রমে আবু সাইদ মো. রাশেদুল হক, ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, ড. ইয়াহিয়া মাহমুদ ও নাথুরাম সরকার এবং মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা এমরান হোসেন খান, চট্টগ্রামের মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ ও মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দফতরের উপপরিচালক শেফাউল হকের সঙ্গে মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল পৃথকভাবে চুক্তি স্বাক্ষর করেন।

 

/এসআই/এনআই/

লাইভ

টপ