বৈদেশিক মুদ্রা কেনা-বেচার ওপর প্রশিক্ষণ নিচ্ছেন ১০০ ব্যাংক কর্মকর্তা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩২, জুন ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৭, জুন ২৬, ২০১৯







বৈদেশিক মুদ্রা কেনা-বেচার ওপর প্রশিক্ষণমার্কিন ডলারসহ অন্যান্য বৈদেশিক মুদ্রার ক্রয়-বিক্রয় এবং লেনদেন সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ ব্যাংকে রিপোর্টিংয়ের ওপর হাতে-কলমে প্রশিক্ষণ নিচ্ছেন ১০০ জন ব্যাংক কর্মকর্তা। দু’দিনব্যাপী এই প্রশিক্ষণের আয়োজন করেছে বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার’স অ্যাসোসিয়েশন (বাফেদা)। বুধবার (২৬ জুন) ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

প্রশিক্ষণে বাফেদার সদস্য ৫৪টি ব্যাংক থেকে মনোনীত কর্মকর্তারা অংশ নিচ্ছেন। প্রথম দিনে ২৭টি ব্যাংকের কর্মকর্তারা অংশ নেন এবং বৃহস্পতিবার অবশিষ্ট ২৭ ব্যাংকের কর্মকর্তারা অংশ নেবেন।

প্রতিদিন নির্ভুলভাবে কীভাবে অনলাইনে রিপোর্টিং করা যায় এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা প্রশিক্ষণ দিচ্ছেন।

প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন বাফেদা চেয়ারম্যান ও সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ। এসময় উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের এমডি ও সিইও মোহাম্মদ শামস-উল ইসলাম।

কর্মশালায় বিভিন্ন সেশনে বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) সারোয়ার হোসেন, মুহিব উল্লাহ মিয়া ও মুহাম্মদ আনিছুর রহমান, যুগ্ম পরিচালক প্রদীপ পাল প্রশিক্ষণ দেন।

উল্লেখ্য, বৈদেশিক মুদ্রার লেনদেনের তথ্য সঠিকভাবে প্রদানের জন্য বাফেদা প্রতিবছর এ ধরনের কর্মশালার আয়োজন করে থাকে।

/জিএম/টিটি/

লাইভ

টপ