প্রধানমন্ত্রীর ছবিযুক্ত কোনও নোট ছাড়েনি বাংলাদেশ ব্যাংক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৮, সেপ্টেম্বর ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫১, সেপ্টেম্বর ০৩, ২০১৯





বাংলাদেশ ব্যাংকপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত কোনও নোট ছাড়েনি বাংলাদেশ ব্যাংক। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত যে ১০০ টাকার নোটের ছবি ঘুরতে দেখা যাচ্ছে তা ভুয়া। বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত কোনও নোট বাংলাদেশ ব্যাংক ছাপেনি। ফেসবুকে যে ছবি দেখা যাচ্ছে তা ভুয়া নোটের ছবি। বর্তমানে কাগুজে নোটে বঙ্গবন্ধুর ছবি আছে। নতুন করে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত কোনও নোট বাজারে ছাড়ার সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

এদিকে, বাংলাদেশ ব্যাংক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।
জনমনে বিভ্রান্তি সৃষ্টিকারী এ ধরনের নোটের ছবি ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার না করতে সবার প্রতি অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ভুয়া নোট ছড়ানোয় জড়িতদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে বাজারে রয়েছে ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০ , ৫০০ ও ১০০০ টাকার নোট। এগুলোর কোনোটিতেই প্রধানমন্ত্রীর ছবি নেই।

/জিএম/এইচআই/এমএমজে/

লাইভ

টপ