বাংলাদেশের আর্থিক সেবা প্রসারের ভূয়সী প্রশংসায় নেপালের অর্থমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৮, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪৩, সেপ্টেম্বর ১৮, ২০১৯





বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমানের সঙ্গে নেপালের অর্থমন্ত্রী ড. যুবরাজ খাতিওয়ারাবাংলাদেশে সামাজিক দায়বদ্ধ আর্থিক সেবা প্রসারের ভূয়সী প্রশংসা করেছেন নেপালের অর্থমন্ত্রী ড. যুবরাজ খাতিওয়ারা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুতে নেপাল ব্যাংকিং সামিটের উদ্বোধনকালে তিনি এ প্রশংসা করেন।
বিশেষ করে নেপালের অর্থমন্ত্রী বাংলাদেশ সরকারের যথাযথ সহায়তায় বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংকের অন্তর্ভুক্তিমূলক ও ডিজিটাল ব্যাংকিং প্রসারের প্রশংসা করেন। এসময় তিনি নেপালে আর্থিক সেবা প্রসারে বাংলাদেশের দৃষ্টান্ত অনুসরণ করা বলে আশাবাদ ব্যক্ত করেন।
ব্যাংকিং সামিটের ‘ম্যানেজিং ফরেন এক্সচেঞ্জ অ্যান্ড ইনভেস্টমেন্ট’ শীর্ষক অধিবেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।
মূল নিবন্ধ উপস্থাপনের সময় ড. আতিউর বলেন, বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে উদার বিনিয়োগ নীতি অনুসরণ করা হচ্ছে। তাদের এককভাবে বা দেশি বিনিয়োগকারীদের সঙ্গে যৌথ উদ্যোগ নেওয়ার সুযোগ রাখা হয়েছে। এছাড়াও পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় বিদেশি বিনিয়োগকারীদের অবকাঠামো খাতে বিনিয়োগের সুযোগ তৈরি করা হয়েছে। শিল্প খাতে বিদেশি বিনিয়োগ আরও বাড়াতে বেশ কিছু স্বয়ং সম্পূর্ণ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (এসইজেড) গড়ে তোলা হচ্ছে।
সামিটের অন্য আরেকটি অধিবেশনে বাংলাদেশের ব্যাংকিং খাতে স্টার্ট-আপসহ অন্যান্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে নিবন্ধ উপস্থাপন করেন তিনি।

 

/জিএম/ এইচআই/

লাইভ

টপ