পিপলস লিজিংয়ের পরিচালকের বিও হিসাব জব্দ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:১৬, অক্টোবর ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:১৭, অক্টোবর ০২, ২০১৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের (পিএলএফএসএল) এক পরিচালকের বিরুদ্ধে গোপনে শেয়ার বিক্রির তথ্য পেয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ কারণে প্রতিষ্ঠানটির পরিচালক ড. মনোয়ার হোসেনের বিও হিসাব জব্দ (ফ্রিজ) করা হয়েছে। একই সঙ্গে ওই পরিচালককে এক লাখ টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার বিএসইসির ৬৯৮তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির মুখপাত্র মো. সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘বিএসইসির এসআরএমআইসি বিভাগের পর্যবেক্ষণে দেখা গেছে, পিপলস লিজিংয়ের উদ্যোক্তা ড. মনোয়ার হোসেন পূর্ব ঘোষণা ছাড়াই কোম্পানিটির এক লাখ ৫৮ হাজার ৫৩২টি শেয়ার বিক্রি করে দিয়েছেন। এর মাধ্যমে তিনি কমিশনের নির্দেশনা লঙ্ঘন করেছেন। এই অপরাধের কারণে তাকে এক লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে তার ই-সিকিউরিটিজ লিমিটেডে পরিচালিত বিও হিসাব ফ্রিজ (জব্দ) করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আদিল সিকিউরিটিজকে জরিমানা
এদিকে কমিশন সভায় সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেকহোল্ডার আদিল সিকিউরিটিজকে জরিমানা করেছে বিএসইসি। এ প্রসঙ্গে বিএসইসির মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, সিকিউরিটিজ আইন লঙ্ঘন করে আদিল সিকিউরিটিজ ছয় ধরনের অনিয়ম করেছে। এ কারণে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

/জিএম/ওআর/

লাইভ

টপ