আমিন জুয়েলার্স সম্মননা পাচ্ছেন দেশের ২৭ কৃতিসন্তান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০৯, ডিসেম্বর ৩০, ২০১৫ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, ডিসেম্বর ৩০, ২০১৫

আমিন জুয়েলার্সআমিন জুয়েলার্সের ৫০ বছর পূর্তি উপলক্ষে সম্মাননা পাচ্ছেন দেশের ২৭ গুণী ব্যক্তিত্ব। দেশের শ্রেষ্ঠ সন্তানদের এই মিলনমেলায় থাকছে তারকাদ্যুতিও।
এ উপলক্ষ্যে আয়োজিত অনু্ষ্ঠানে থাকছে বিনোদন ও সংস্কৃতি অঙ্গনের তারকা শিল্পীদের বিভিন্ন পরিবেশনা। অনুষ্ঠানটি উপভোগ করবেন হাজার দুয়েক দর্শক।
প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এ সব তথ্য জানানো হয়েছে।
আগামী ২ জানুয়ারি সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম ঝাকজমকপূর্ণ এ অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আমিন জুয়েলার্সের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম, বিচারক মণ্ডলীর (জুরি বোর্ড)  প্রধান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।
অনুষ্ঠানের শেষ পর্বে একক সঙ্গীত পরিবেশন করবেন রুনা লায়লা। তার আগে এম আর ওয়াসেকের কোরিওগ্রাফিতে দেশের গানের সঙ্গে নাচবেন অপি করিম। পাহাড়ি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করবেন পাবর্ত্য অঞ্চল থেকে আসা নৃত্যশিল্পীরা।
গান গাইবেন ইমরান এবং পড়শী, সঙ্গে খালেদ মাহমুদের কোরওিগ্রাফিতে নৃত্য পরিবেশন করবে এক্সট্রিম ডান্স গ্রুপের শিল্পীরা। রূপনগরের রাজকন্যা- গানের সঙ্গে নাচবেন শখ। সঙ্গে থাকবেন এক ঝাক নৃত্যশিল্পী। এ ছাড়া গান গাইবেন ফাতেমা তুজ জোহরা।

অনুষ্ঠানের গেট খোলা হবে বিকেল ৪টায়। এক ঘণ্টা যন্ত্রীরা বিভিন্ন গানের সুর বাজাবেন।

বছর খানেক আগে থেকেই অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হয়েছিল। তিন সদস্যের জুরি বোর্ড গুণীজনদের মনোনয়ন দেন। জুরি বোর্ড সদস্যরা হলেন ঢাকা বিশ্ববিধ্যালয়ে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলা একাডেমির মহাপরিচালক ড. শাসসুজ্জামান খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক, সাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম।

সম্মাননা পাওয়া ২৭ গুণী হলেন- আ ক ম যাকারিয়া (প্রত্নতত্ত্ববিদ), অধ্যাপক আনিসুজ্জামান (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), আশালতা বৈদ্য (মুক্তিযোদ্ধা), এ এম হারুন অর রশিদ (বিজ্ঞান ও প্রযুক্তিবিদ),  এ কে আজাদ খান (চিকিৎসক), কাঁকন বিবি (মুক্তিযোদ্ধা), জামিলুর রেজা চৌধুরী (পুরকৌশলী),  তোফায়েল আহমেদ (রাজনীতিবিদ), তোয়াব খান (সাংবাদিক), দ্বিজেন শর্মা (প্রকৃতিবিদ), নূরজাহান বেগম (সাংবাদিক), প্রতিভা মুসুদ্দি (ভাষা সৈনিক), ফজলে হাসান আবেদ (সমাজকর্ম ও উন্নয়ন ব্যক্তিত্ব), মহাদেব সাহা (কবি ও সাংবাদিক), মুর্তজা বশীর (চিত্রশিল্পী), মুস্তাফা মনোয়ার (চিত্রশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব), যতীন সরকার (চিন্তাবিদ ও লেখক), ব্যারিস্টার রফিক-উল হক (আইনজীবী), রাজ্জাক (অভিনেতা), রুনা লায়লা (সংগীতশিল্পী), সাইদা খানম (ফটো সাংবাদিক), সিরাজুল ইসলাম চৌধুরী (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), সুকুমার বড়ুয়া (ছড়াকার), সুধীন দাশ (নজরুলসংগীত শিল্পী), সৈয়দ শামসুল হক (কবি, নাট্যকার ও কথাসাহিত্যিক), হাসান আজিজুল হক (কথাসাহিত্যিক) এবং হুমায়ূন আহমেদ (কথা সাহিত্যিক-মরণোত্তর)।

সম্মাননা হিসেবে প্রত্যেকে পাবেন নগদ ৩ লাখ টাকা, ২ ভরি ওজনের স্বর্ণের মেডেল, সম্মাননা ক্রেস্ট এবং উত্তরীয়।

/এসআই/এফএইচ/ 

লাইভ

টপ