ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী নতুন নতুন পণ্য উৎপাদন করুন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৪, জানুয়ারি ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:১৪, জানুয়ারি ০১, ২০১৬

শেখ হাসিনানতুন নতুন পণ্য উৎপাদনসহ এর বাজার খুঁজে বের করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব। ব্যবসায়ীরা যেন সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা করতে পারেন, সেজন্য আমরা কাজ করে যাচ্ছি। ২০২১ সালের মধ্যে রফতানি আয় ৬০ বিলিয়ন ডলার বাড়ানোই সরকারের লক্ষ্য। শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
শুক্রবার (১ জানুয়ারি) শুরু হয়েছে ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। দেশীয় ব্যবসায়ীদের পাশাপাশি অংশগ্রহণকারী দেশগুলো থেকে আসা ব্যবসায়ীরা তাদের সর্বশেষ পণ্য  নিয়ে এ মেলায় অংশ নেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে এখন অনেক কৃষি পণ্যই বিদেশে রফতানি হয়। আমাদের এখন আরও পণ্য বিদেশে রফতানির দিকে জোর দিতে হবে। তবে, এ জন্য এখনও আমাদের অনেক কিছু করা প্রয়োজন। এসব দিকে সরকার নজর দিচ্ছে। আমাদের নতুন করে ভাবতে হবে, আমরা কী কী রফতানিযোগ্য পণ্য উৎপাদন করতে পারি।

শেখ হাসিনা  আরও বলেন, আমরা ব্যবসা করতে আসিনি। আমরা দেশের উন্নয়নে কাজ করতে এসেছি। গত সাত বছরে আমরা  বাংলাদেশকে অনেক এগিয়ে নিয়ে গেছি। বিশ্ব অর্থনৈতিক মন্দা উপেক্ষা করেও প্রবৃদ্ধি যেমন বেড়েছে, তেমনি ভালো হয়েছে আর্থ-সামাজিক অবস্থাও। আমরা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রেখেছি। বেড়েছে মানুষের মাথা পিছু আয়ও, হ্রাস পেয়েছে দারিদ্রসীমা। একসময় বাংলাদেশকে ঝড়-বন্যা-জলচ্ছ্বাসের দেশ বলা হতো। এখন বাংলাদেশ দ্রুত এগিয়ে যাওয়া উন্নয়নশীল দেশগুলোর তালিকায় অন্যতম। এখন বাংলাদেশকে আর কেউ সেই নামে ডাকতে পারে না।

/এসএম/এমএনএইচ/   

লাইভ

টপ