Vision  ad on bangla Tribune

পোশাক খাতে বিনিয়োগের কেন্দ্র হবে বাংলাদেশ: শ্রমপ্রতিমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:২৩, মার্চ ০৬, ২০১৬

শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুবাংলাদেশ তৈরি পোশাক খাতে বিনিয়োগের কেন্দ্রে পরিণত হওয়ার পাশাপাশি ২০২১ সালের মধ্যে এ খাতে বিনিয়োগের সর্বোত্তম অবস্থানে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।
রোববার রাজধানীর একটি হোটেলে পোশাক কারখানার কর্মপরিবেশ নিয়ে এক আলোচনা সভায় এসব কথা বলেন শ্রমপ্রতিমন্ত্রী।
আন্তর্জাতিক শ্রম সংস্থা আইএলও এবং বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) যৌথ কর্মসূচি ‘বেটার ওয়ার্ক বাংলাদেশ’ ওই অনুষ্ঠানের আয়োজন করে।
মুজিবুল হক চুন্নু বলেন, আগামী ২০২১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব তৈরি পোশাক খাতে বিনিয়োগের জন্য বাংলাদেশকে সর্বোত্তম দেশের অবস্থানে নিয়ে যাবে।
প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, গত বছরের ইতিবাচক কার্যক্রমের ফলে এবছর বাংলাদেশের তৈরি পোশাক নতুন বাজারে প্রবেশ করবে। আশা গত বছর তৈরি পোশাক খাতের রফতানি আয়ের তথ্য তুলে ধরে তিনি বলেন, তৈরি পোশাক খাতে কাজের পরিবেশ উন্নয়ন এবং ব্যবসার সুযোগ বৃদ্ধিতে সরকার অঙ্গীকারাবদ্ধ। সরকারের নেওয়ার কর্মসূচির ফলে শুধু শ্রমিক বা মালিক নয়, ক্রেতা ও ভোক্তারাও সুবিধা পাবে।
এ সময় বাংলাদেশের তৈরি পোশাক খাতকে বিশ্ব বাজারে ‘রোল মডেল’ হিসেবে তুলে ধরতে আয়োজক প্রতিষ্ঠানটির প্রতি আহ্বান জানান শ্রমপ্রতিমন্ত্রী।
/এসএনএইচ

লাইভ

টপ