behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

প্রথম বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট শুরু ১৮ মার্চ

বাংলা ট্রিবিউন ডেস্ক২০:৪৫, মার্চ ১৬, ২০১৬

ইয়ুথ টুরিজম ফেস্টিভ্যাল লোগোভিজিট বাংলাদেশ ইয়ার উপলক্ষে আগামী ১৮ মার্চ দেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট-২০১৬।

ইয়ুথ টুরিজম ফেস্টিভ্যাল-০২ওই দিন ঢাকার ধানমন্ডি রবীন্দ্র সরোবরে উৎসবটি উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। উৎসবটি সবার জন্য উন্মুক্ত থাকবে।
যুব সমাজকে পর্যটন শিল্পের সাথে সম্পৃক্ত করতে মাসিক ‘পর্যটন বিচিত্রা’ এ মেলার আয়োজন করেছেন। মেলায় সার্বিক সহযোগিতায় থাকবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।
ইয়ুথ টুরিজম ফেস্টিভ্যাল-০১দুইদিনব্যাপী ওই উৎসবে ক্যাম্পিং, হাইকিং, ট্রাকিং, ক্লাইম্বিং, প্যারসেইলিং, সাফিং, স্নোরকলিং, স্কুবা ডাইভিং, সাইক্লিংসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার গিয়ার প্রদর্শন করা হবে।
এছাড়া থাকছে ভ্রমণ আড্ডা, ভ্রমণ গল্প বলা, অ্যাডভেঞ্চার ডেমুনেস্ট্রেশন ও ট্রেনিং।  আর যুব পর্যটনকে উৎসাহিত করতে দেশের বিভিন্ন অ্যাডভেঞ্চার ট্যুরের রেজিস্ট্রেশন করা যাবে ওই  উৎসবে।
ইয়ুথ টুরিজম ফেস্টিভ্যাল-০৪সন্ধ্যার আয়োজনে থাকবে  অ্যাডভেঞ্চার ডকুমেন্টারি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  এছাড়া বাংলাদেশ স্কাউটসের সহযোগিহতায় ওই উৎসবে থাকবে ক্যাম্পিং বিষয়ে বিভিন্ন আয়োজন।
উৎসবের দ্বিতীয় পর্বে ট্রাকিং রুট উন্নয়নের লক্ষ্যে থাকবে অ্যাডভেঞ্চার ট্যুর, ট্রেনিং ও যুব পর্যটনে উৎসাহিত করতে নান আয়োজন।
উৎসবের তৃতীয় ও সমাপনী পর্বে থাকবে অ্যাডভেঞ্চার ফটো এক্সিবিশন, ট্রাকিং ডুকমেন্ট্রি, অ্যাডভেঞ্চার গ্রুফ প্রেজেন্টেশন ও ইনেসপারেশন এওয়ার্ড প্রদান।
/এসএনএইচ

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ