behind the news
Vision  ad on bangla Tribune

‘দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে ইসলামী ব্যাংক’

বাংলা ট্রিবিউন ডেস্ক২১:০৪, মার্চ ৩০, ২০১৬

ইসলামী ব্যাংকের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকীইসলামী ব্যাংক বাংলাদেশ ৩৩ বছর ধরে জনকল্যাণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে বলে জানিয়েছেন ব্যাংকের চেয়াম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার।
বুধবার মতিঝিলে ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ অডিটোরিয়ামে ব্যাংকের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মুস্তাফা আনোয়ার বলেন, বর্তমানে ইসলামী ব্যাংক কোটি গ্রাহকের ব্যাংক, যা বিশ্বের মোট ইসলামী ব্যাংকিং গ্রাহকের এক-চতুর্থাংশ। তৈরি পোশাক শিল্প ও রেমিট্যান্স খাতে ইসলামী ব্যাংকের মার্কেট শেয়ার যথাক্রমে ২১ ও ২৬ শতাংশ। ফলে বাংলাদেশের শিল্পায়নে অগ্রণী ভূমিকা পালন করছে ইসলামী ব্যাংক।
তিনি আরও বলেন, এ ব্যাংকের অর্থায়নে বর্তমান চার হাজার শিল্প কারখানা পরিচালিত হচ্ছে। এ ব্যাংকের মোট বিনিয়োগের  অর্ধেকই শিল্পখাতে। এছাড়া স্পিনিং শিল্পে এ ব্যাংকের মার্কেট শেয়ার এক-চতুর্থাংশ এবং লৌহ ও ইস্পাত শিল্পে ২১ শতাংশ।
এ সময় তিনি ইসলামী ব্যাংকের প্রতি আস্থা ও ভালবাসার কারণে  গ্রাহক, স্টেকহোল্ডার ও শুভানুধ্যায়ীসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান, পরিচালক মো. আবুল হোসেন, স্পন্সর জাকিউদ্দিন আহমেদ ও ইঞ্জিনিয়ার মুহাম্মদ দাউদ খান, সাবেক প্রধান নির্বাহী এম আযীযুল হক, এম কামাল উদ্দিন চৌধুরী ও এম ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাংকের পাঁচটি নতুন পণ্য ও একটি মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়।
মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে ১৯ হাজার গ্রামের ১০ লাখ প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে ইসলামী ব্যাংক। যার সুবিধাভোগী ৮০ শতাংশই নারী।
১৯৮৩ সালের ৩০ মার্চ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম ইসলামী ব্যাংক হিসেবে এ  ব্যাংকের যাত্রা শুরু।
/এসএনএইচ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ