behind the news
Vision  ad on bangla Tribune

আফতাব অটোর শেয়ার প্রতি আয় ৭২ পয়সা

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৪:১৫, মার্চ ৩১, ২০১৬



আফতাব অটোপুঁজিবাজারের তালিকাভুক্ত আফতাব অটোমোবাইল কোম্পানির চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে (ডিসেম্বর-২০১৫ থেকে ফেব্রুয়ারি-২০১৬) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭২ পয়সা। গত অর্থবছরে একই সময়ে ইপিএস ছিল ৭৩ পয়সা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ০১ পয়সা।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
তবে চলতি অর্থবছরের গত ছয় মাসে (সেপ্টেম্বর-২০১৫ থেকে ফেব্রুয়ারি-২০১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৫২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ২২ পয়সা। সুতরাং এক বছরের ব্যবধানে কোম্পানির ইপিএস বেড়েছে ৩০ পয়সা।
চলতি অর্থবছরের ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধবার্ষিকীতে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৪ টাকা ৭০ পয়সা এবং গত বছরে এনএভি ৫৪ টাকা ৩০ পয়সায় দাঁড়িয়েছে।
কোম্পানিটি ১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ২০১৩ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল। কোম্পানিটির শেয়ার ডিএসইতে ‘এ’ ক্যাটাগরিভুক্ত হয়ে লেনদেন হচ্ছে। বর্তমান বাজারে কোম্পানিটির ৯ কোটি ৫৭ লাখ ৩২ হাজার ৪২২টি শেয়ার রয়েছে। যার মধ্যে কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের কাছে ৩০ দশমিক ৩৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬ দশমিক ২৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৩ দশমিক ৩৩ শতাংশ শেয়ার রয়েছে।
/এসএনএইচ/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ