১৫ মে থেকে ঢাকা-কাঠমাণ্ডু রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৯, এপ্রিল ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:২১, এপ্রিল ০৪, ২০১৬

আগামী ১৫ মে থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কাঠমাণ্ডু রুটে ফ্লাইট পরিচালনা করবে। সোমবার প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এটি হবে এয়ারলাইন্সটির প্রথম আন্তর্জাতিক গইউএস বাংলা এয়ারলাইন্সন্তব্য। অভ্যন্তরীণ রুটে গত দুই বছরে দশ হাজারের অধিক ফ্লাইট পরিচালনার পর এবার প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়,প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে কাঠমাণ্ডুর উদ্দেশ্যে দুপুর ৩টায় ছেড়ে যাবে এবং কাঠমাণ্ডুতে পৌঁছাবে স্থানীয় সময় বিকাল ৪.৩০ মিনিটে। কাঠমাণ্ডু থেকে বিকাল ৫.১০ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৭.১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে ফিরতি ফ্লাইট। ঢাকা থেকে কাঠমাণ্ডু রুটে আকর্ষণীয় রিটার্ন ১৭ হাজার ৬২২ টাকা এবং ওয়ানওয়ের জন্য ১০ হাজার ৫৮০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সের ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং সাপোর্ট  অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম জানান, কানাডিয়ান বোম্বারডিয়ার তৈরি ৭৬ আসনবিশিষ্ট ড্যাশ-৮ কিউ ৪০০ সিরিজের নিউ জেনারেশন এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কাঠমাণ্ডু রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।ইতিমধ্যে বাংলাদেশ সরকার কাঠমাণ্ডুসহ,পারো, কুয়ালালামপুর, দোহা, ব্যাংকক, সিঙ্গাপুর, দাম্মাম, কলকাতা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে।
/সিএ/এমএসএম/

লাইভ

টপ