একনেকে ৬১০০ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১১, এপ্রিল ২৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:২০, এপ্রিল ২৬, ২০১৬

একনেক সভাজাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৬ হাজার ৯৯ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে ৯টি প্রকল্প অনুমোদন করা হয়েছে।
মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় প্রকল্পগুলো অনুমোদন দেওয়া হয়। একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।
একনেক সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আজকের সভায় মোট ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৬ হাজার ৯৯ কোটি ৬৮ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন ২ হাজার ৫৪৩ কোটি ৫০ লাখ টাকা, সংস্থার নিজস্ব তহবিল ১৫৫ কোটি ২২ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ৩ হাজার ৪০০ কোটি ৯৬ লাখ টাকা। প্রকল্পগুলোর অন্যতম হলো ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট, ঢাকার শেরেবাংলা নগরে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয় ভবন নির্মাণ, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল উন্নয়ন প্রকল্প ইত্যাদি।
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আজকের সভায় প্রধানমন্ত্রী ক্রিকেটার মুস্তাফিজের অনেক প্রশংসা করেছেন। মুস্তাফিজ এ মুহূর্তে আমাদের জাতীয় গর্ব। তিনি দেশকে অনেক উঁচু মর্যাদায় নিয়ে গেছেন। মুস্তাফিজ এখন সন্দেহাতীতভাবে বিশ্বের ১ নম্বর বোলার।
তিনি আরও বলেন, আমরা দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছি। মুস্তাফিজ দেশের ক্রীড়াজগতের উন্নয়নে কাজ করছেন। একটি জাতি তখনই উন্নত হবে, যখন ওই জাতি অর্থনৈতিক, সামাজিক, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে উন্নতি করবে।

আরও পড়ুন:
জুলহাজ-তনয় হত্যার দায় স্বীকার আল কায়েদার
সব হত্যাকাণ্ড এক সূত্রে গাঁথা নয়: আইজিপি


/এসএনএইচ/

লাইভ

টপ