নরসিংদীর দুই পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

Send
নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত : ০৯:২৫, মে ২৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১১:৩৯, মে ২৫, ২০১৬

নরসিংদীর ঘোড়াশাল ও রায়পুরা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে দুটি পৌরসভার মোট ১৮টি ওয়ার্ডের ৩৩ টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয় যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নরসিংদীতে সুষ্ঠুভাবে চলছে ভোটগ্রহণ

রায়পুরা পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থীসহ মেয়র পদে মোট ৫ জন ও কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন (একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন)। এই পৌরসভায় মোট ভোটার ২৩ হাজার ৫ শ’ ৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১১ হাজার ৬ শত ৩০ জন এবং নারী ভোটারের সংখ্যা ১১ হাজার ৯ শ’ ৬৪ জন।

ঘোড়াশাল পৌর নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থীসহ মেয়র পদে মোট ২ জন, কাউন্সিলর পদে ১১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ৫৮ হাজার ২ শত ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৩০ হাজার ২শ’ ৩৩ ও নারী ভোটারের সংখ্যা ২৮ হাজার ৩৯ জন।

তবে এখানে একজন সংরক্ষিত কাউন্সিলরসহ মোট ৮জন কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর সম্প্রতি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণায় নির্বাচনি আমেজ ক্ষুণ্ন হয়েছে বলে মনে করছেন পৌরবাসীদের অনেকে।

রায়পুরা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার জসিম উদ্দিন হায়দার জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে পৌরসভার মোট ৯টি ভোটকেন্দ্রেই পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৫ জন অস্ত্রধারী পুলিশ, ৫ জন আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাচনি মাঠে রয়েছে র‌্যাব, বিজিবি ও ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন: চরম খাদ্যসংকট চলছে বান্দরবানেবান্দরবানে খাদ্যসংকট চরমে

/এইচকে/

লাইভ

টপ