X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

শ্রীপুরের চম্পার শেষ কথা ‘ভাইয়া আমাকে বাঁচান’

রায়হানুল ইসলাম আকন্দ, গাজীপুর প্রতিনিধি
৩০ নভেম্বর ২০১৬, ০৩:০৫আপডেট : ৩০ নভেম্বর ২০১৬, ০৩:২৩

চম্পা বেগম মেয়ে চম্পাকে বিদেশ পাঠানোর মাস খানেক পরই আমার ছেলে আল আমীন তাকে ফোন করলে চম্পা শুধু একবার বলে ‘ভাইয়া আমাকে বাঁচান’। এরপর লাইন কেটে যায় এবং মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। ‘আমরা একটু ভালভাবে বেঁচে থাকার জন্য দুইটা ডালভাতের টাকা উপার্জন করতে আমার মেয়েকে বিদেশ পাঠিয়েছিলাম। এখন তারা আমার মেয়ের সঙ্গে যোগাযোগ করতে দিচ্ছে না। মেয়ের কোনও সন্ধান দিচ্ছে না। তারা আমার মেয়েকে বিক্রি করে দিয়েছে।’, বিদেশ পাঠিয়ে মেয়ে চম্পা বেগমের খোঁজ না পেয়ে মা রোকেয়া বেগম সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। নিখোঁজ মেয়ে মোছা: চম্পা বেগমের (২৫) বাবা বৃদ্ধ আব্দুল মালেক শ্রীপুর পৌর এলাকার কেওয়া উত্তরপাড়া গ্রামের বাসিন্দা।

অভিযুক্তের নাম মোবারক হোসেন (৪৫)। সে গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ডোয়াইনগর গ্রামের ফজলুল হকের ছেলে। সে একই গ্রামের আব্দুল কুদ্দুসের এর জামাতা। বর্তমানে সে তার শ্বশুরবাড়িতে থাকছে।

রোকেয়া বেগম বলেন, তারা আমার মেয়েকে বিদেশ না পাঠিয়ে বিক্রি করে দিয়েছে। এখন মেয়ের খবর জানতে চাইলে সপরিবারে মিথ্যা মামলার হুমকি দেয়। গত ১৮ নভেম্বর স্ত্রী ও শাশুড়ীসহ আমাকে বেধড়ক পিটিয়েছে। চম্পা বেগমের অশীতিপর বাবা আব্দুল মালেক বলেন, তার মেয়ে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতো। কুলফু (৫) নামে চম্পা বেগমের একটি পুত্র সন্তান রয়েছে। গত বছর তিনেক আগে চম্পার স্বামী আব্দুল মালেক তাকে ফেলে চলে গেছে।

তিনি জানান, অভিযুক্ত মোবারক হোসেন ও তার শ্বশুরবাড়ীর লোকজন তাদের স্বাচ্ছন্দ্যে জীবনযাপনের লোভ দেখায়। চম্পাকে সৌদি আরবে বেশি বেতনে চাকরির প্রতিশ্রুতি দেয়। এজন্য তার কাছে ৭০ হাজার টাকা খরচ বাবদ দাবি করে। মেয়ের পাসপোর্ট করে মোবারক হোসেনের কাছে ৪০ হাজার টাকা তুলে দেন তিনি। বাকি টাকা সৌদি আরবে চাকরি করে পরিশোধের মৌখিক চুক্তি হয়। পরে মোবারক ২৯ সেপ্টেম্বর বিদেশ পাঠানোর কথা বলে চম্পাকে বাড়ি থেকে নিয়ে যায়। এসময় চম্পার বড় ভাই নবী হোসেনও তাদের সঙ্গে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যায়। সেখানে তারা  নবী হোসেনের কাছ থেকে অলিখিত সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। সৌদি আরবে কাজের জন্য এই স্ট্যাম্প লাগবে বলে তাদের জানানো হয়।

চম্পার বেগমের আরেক ভাই রিক্সাচালক আল আমীন জানায়, বাড়ি থেকে নেয়ার সপ্তাহ দুই পর্যন্ত চম্পার সঙ্গে কোনও যোগাযোগ হয়নি। পরে তার সঙ্গে যোগাযোগের জন্য মোবারকের কাছে ফোন নাম্বার চাইলে নানা হুমকি দেয়।  অনেক কান্নাকাটির কয়েকদিন পর মোবারক হোসেন একটি ভুয়া ফোন নাম্বার দেয়। এরও কিছুদিন পর আরেকটি নাম্বার দেয়। ওই নাম্বারে ফোন করলে চম্পা শুধু একবার বলে ’ভাইয়া আমাকে বাঁচান’। এরপর লাইন কেটে যায় এবং মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

আল আমিন আরও জানান, তার বোন চম্পার সন্ধান না পাওয়ায় গত ২২ অক্টোবর শনিবার শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ দায়েরের পর শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান অভিযোগটি তদন্তের জন্য শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হাসানকে দায়িত্ব দেন। এসআই আবুল হাসান অভিযুক্ত মোবারককে খবর দিয়ে থানায় নিয়ে আসে এবং ২০ দিনের সময় বেঁধে দিয়ে তাকে থানা থেকে ছেড়ে দেয়। কিন্তু দেড় মাস পার হয়ে গেলেও পুলিশ মোবারককে গ্রেফতার বা অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করেনি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হাসান জানান, এই ব্যাপারে একটি লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযুক্তকে গ্রেপ্তারের জন্য কয়েকবার অভিযানও চালিয়েছি, এখনও চেষ্টা চলছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, অভিযোগের ভিত্তিতে ঘটনাটি তদন্তাধীন রয়েছে। মামলা রুজু হয়নি।

/এফএইচএম/

সম্পর্কিত
সর্বশেষ খবর
রেলক্রসিংয়ে রিকশায় ট্রেনের ধাক্কা, বাবার মৃত্যু মেয়ে হাসপাতালে
রেলক্রসিংয়ে রিকশায় ট্রেনের ধাক্কা, বাবার মৃত্যু মেয়ে হাসপাতালে
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
গরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালগরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন