উত্তরাঞ্চলে অনির্দিষ্টকাল পণ্য পরিবহন বন্ধ: মালিক-শ্রমিক কমিটি

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৫৯, নভেম্বর ৩০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, নভেম্বর ৩০, ২০১৬

উত্তরবঙ্গ ট্রাক, ট্যাঙ্কলরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভা

সড়ক ও মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ৭ দফা দাবি আদায়ে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য পণ্যবাহী গাড়িতে পণ্য পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার দুপুরে বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির কার্যালয়ে ‘উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের’ আন্দোলন বাস্তবায়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সর্বসম্মতিক্রমে ৭ দফা দাবি বাস্তবায়নে ১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে উত্তরাঞ্চলের সকল জেলায় পণ্যবাহী গাড়ি অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহণ থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির আহবায়ক আবদুল মান্নান আকন্দ জানান, পুলিশ দীর্ঘদিন ধরে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পণ্যবাহী গাড়িগুলোতে নানাভাবে হয়রানি করে আসছে। প্রশাসনের কাছে নালিশ করে লাভ হয়নি। তাই এসব বন্ধে প্রশাসনকে সাতদফা দাবি জানানো হয়েছে। দাবিগুলো বাস্তবায়িত না হওয়া পর্যন্ত পণ্যবাহী গাড়িগুলো পণ্য পরিবহন বন্ধ রাখবে।

দাবিগুলো হলো ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপের কাগজ ও চালকের লাইসেন্স পরীক্ষার নামে সড়ক মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, এসব গাড়ির বাম্পার, সাইড অ্যাঙ্গেল ও হুক অপসারণে সরকারি আদেশ প্রত্যাহার, ট্যাক্স টোকেন, ফিটনেস, রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ, বিভিন্ন স্থানে স্থাপিত ওয়ে স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ এবং নতুন ড্রাইভিং ও হেভি লাইসেন্স সহজ শর্তে প্রদান।

কমিটির আহ্বায়ক আবদুল মান্নান আকন্দের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে রাজশাহীর সাদরুল ইসলাম ও মাইনুল হক মানা, বগুড়ার খোরশেদ আলম, সিরাজগঞ্জের রেজুয়ন খান ও আকমল হোসেন, গাইবান্ধার মোক্তাদুর রহমার মিঠু ও রোস্তম আলী, দিনাজপুরের সাদাকাতুল বারী, নাটোরের মোস্তারুল ইসলাম আলম প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

/এইচকে/

লাইভ

টপ