behind the news
Vision  ad on bangla Tribune

কুবির প্রতি আসনের জন্য এবার লড়ছেন ৫৩ শিক্ষার্থী

কুমিল্লা প্রতিনিধি১০:০১, ডিসেম্বর ০২, ২০১৬

কুমিল্লা-বিশ্ববিদ্যালয়২ ও ৩ ডিসেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলতি শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ বিশ্ববিদ্যালয়ের  ৩টি ইউনিটে ১৯টি বিষয়ে ভর্তি করা হবে।  এসব বিষয়ে এক হাজার ৫০টি আসনের জন্য আবেদন পড়েছে ৫৫ হাজার। সে হিসাবে  প্রতিটি আসনের জন্য ভর্তি যুদ্ধে নামতে যাচ্ছেন ৫৩ জন শিক্ষার্থী। 

২ ডিসেম্বর সকালে ১৬টি ভেন্যুতে এ ইউনিট, বিকালে ১৪টি ভেন্যুতে বি ইউনিটের এবং ৩ ডিসেম্বর ১১টি ভেন্যুতে সি ইউনিটের মিলিয়ে মোট ৫৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

ভর্তি পরীক্ষার সময় কুবি ছাত্রলীগ এবং ছাত্রদল এ বছরও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে লিপ্ত হতে পারে এ আশঙ্কায় কুবি ক্যাম্পাস ছাড়াও কোটবাড়ি এলাকায় পরীক্ষার দিন অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে জানিয়েছে প্রশাসন।

সন্ধ্যায় কুবির প্রক্টর আইনুল হক জানান, ৫৫ হাজারেরও বেশি শিক্ষার্থীর ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে। পরীক্ষার সময় শিক্ষার্থীদের নিরাপত্তায় কুবি ক্যাম্পাস, কোটবাড়ি এবং নগরীর ভেন্যু এলাকায় সব ধরনের মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করতে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে অনুরোধ করা হয়েছে। পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন, ক্যালকুলেটর, হেডফোন, ঘড়িসহ যে কোনো ধরনের ইলেকট্র্রিক ডিভাইস পাওয়া গেলে তাকে পরীক্ষা দিতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বন করলে বা জালিয়াতির আশ্রয় নিলে অভিযুক্তকে সঙ্গে সঙ্গে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে জেল-জরিমানা করা হবে।

আরও পড়ুন-

নিরাপত্তা ঝুঁকিতে বিটিভি 

সংসদের মূল নকশা এসেছে

/এফএস/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ