কক্সবাজারে দেড় লাখ ইয়াবাসহ আটক ১৫

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১৪:০৯, ডিসেম্বর ০২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:১৫, ডিসেম্বর ০২, ২০১৬




কক্সবাজারকক্সবাজারে সেন্টমার্টিন দ্বীপের অদূরে পৃথক অভিযানে দেড় লাখ পিছ ইয়াবা উদ্ধার ও ১৫ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। মিয়ানমার থেকে ফিশিং ট্রলারে করে এসব ইয়াবা বাংলাদেশে প্রবেশ করছিল পাচারকারীরা।


টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. কমান্ডার নাফিউর রহমান জানান, বৃহস্পতিবার রাতে সেন্টমার্টিনের অদূরে ছেড়া দ্বীপ সংলগ্ন সাগরে একটি বোটকে সন্দেহ হয় কোস্টগার্ডের সদস্যদের। এসময় বোটটিকে ধাওয়া করলে বোট ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। পরে বোটে তল্লাশি চালিয়ে এক লাখ পিছ ইয়াবা উদ্ধার করে কোস্টগার্ড। পৃথক ঘটনায় ছেড়া দ্বীপের দেড় নটিক্যাল মাইল দক্ষিণে একটি ফিশিং ট্রলারে অভিযান চালায় কোস্টগার্ড। এসময় ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় বোটে থাকা ১৫ পাচারকারীকে আটক করে কোস্টগার্ড। আটককৃতরা মহেশখালী দ্বীপসহ কক্সবাজারের বিভিন্ন উপজেলার বাসিন্দা। ইয়াবা পাচারে ব্যাবহৃত বোট দুটি জব্দ করেছে কোস্টগার্ড।
অপরদিকে বিজিবি’র পৃথক দুটি অভিযানে ৭০ হাজার পিছ ইয়াবা উদ্ধার হয়েছে। কক্সবাজারের টেকনাফের নাফ নদীর ৫ নং স্লুইচ গেইট পয়েন্ট থেকে ২০ হাজার এবং কেরুনতলী পয়েন্ট থেকে ৫০ হাজার পিছ ইয়াবা উদ্ধার করে বিজিবি। তবে উভয় অভিযানে কেউকে আটক করা সম্ভব হয়নি।
/এআর/

লাইভ

টপ