X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

এগারটি মামলা কাঁধে নিয়েও অধরা পিযুষ

সিলেট প্রতিনিধি
২৩ ডিসেম্বর ২০১৬, ২৩:৫৪আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৬, ২৩:৫৪

২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি সিলেট নগরে পিযুষের নেতৃত্বে অস্ত্রের মহড়া, আগ্নেয়াস্ত্র হাতে পিযুষ সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও বর্তমান জেলা সেচ্ছাসেবক লীগ নেতা পিযুষ কান্তি দে’র বিরুদ্ধে সিলেট মহানগরের কোতোয়ালি থানায় চাঁদাবাজি, ছিনতাই, অপহরণ, নারী নির্যাতন ও অস্ত্র আইনে ১০টি এবং জালালবাদ থানায় মারামারির ঘটনায় আরও ১টি মামলা রয়েছে। থানায় ১১টি মামলা থাকার পরও পুলিশ তাকে গ্রেফতার করছে না বলে অভিযোগ রয়েছে। যদিও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি অস্বীকার করে জানিয়েছেন, পিযুষকে গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে।
পিযুষ কান্তি দে(৩০)সিলেট নগরের ভাঙ্গাটিকর শেখঘাট এলাকার নবীন-৩ নং বাসার মৃত ননী গোপাল দে’র ছেলে।
সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) সোহেল আহাম্মদ বাংলা ট্রিবিউনকে জানান, সেচ্ছাসেবক লীগ নেতা পিযুষের বিরুদ্ধে চাঁদাবাজি, ছিনতাই, অপহরণ, নারী নির্যাতন, অস্ত্র আইনে ১০টি মামলা রয়েছে। এসব মামলার অভিযোগপত্র পুলিশ ইতোমধ্যে আদালতে দাখিল করেছে। গ্রেফতার এড়াতে পিযুষ প্রায়ই আত্মগোপনে থাকে। তাকে গ্রেফতার করার জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে। এছাড়াও থানায় তার বিরুদ্ধে আরও কয়েকটি সাধারণ ডায়রিও আছে।
পিযুষ কান্তি দে দলীয় সূত্র জানান— পিযুষের বিরুদ্ধে চাঁদাবাজি, ছিনতাই, জায়গা দখল, অপহরণসহ নানা ধরনের অভিযোগ রয়েছে। এসব ঘটনায় একাধিক ব্যক্তি থানায় মামলা করলেও পুলিশের কাছে সবসময়ই সে অধরা। দলীয় কর্মসূচি পালন, কর্মীদেরকে সঙ্গে নিয়ে জন্মদিন পালনসহ বিভিন্ন স্থানে প্রকাশ্যে দেখা মিললেও তবুও পুলিশ তাকে খুঁজে পায় না বলে জানায়। ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি জুমার নামাজের পর সিলেট নগরে ‘তৌহিদী জনতার’ মিছিল থেকে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার ভাঙচুর ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনার পরিপ্রেক্ষিতে পিযুষের নেতৃত্বে নগরে তাণ্ডব চালায় ছাত্রলীগ ক্যাডাররা। তারা নগরের প্রাণকেন্দ্র জিন্দাবাজারসহ বিভিন্ন স্থানে সশস্ত্র মহড়া দেয় এবং ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, ব্যাংকে অগ্নিসংয়োগ ও লুটপাট চালায়।
নাম প্রকাশে অনিচ্ছুক জেলা সেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের একাধিক নেতা বাংলা ট্রিবিউনকে জানান, সিলেটে পিযুষ এতোটাই বেপরোয়া যে তাকে কেউ থামাতে পারছেন না। এমনকি দলের দলের দায়িত্বশীল নেতাদেরও সে মানে না। তার বিরুদ্ধে থানা পুলিশের পাশাপাশি আমাদের কাছেও বিভিন্ন ব্যক্তি অভিযোগ করেন। কিন্তু আমাদের কিছুই করার থাকে না। এসব বিষয়ে আমরা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কাছে অনেকবারই অভিযোগ করেছি।
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বাংলা ট্রিবিউন’কে জানান, মামলা ও ওয়ারেন্ট থাকলে পুলিশ তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবে। আইন সবার জন্য সমান, আইনের ঊর্ধ্বে কেউ নন, এমনকি পিযুষও না। তার বিরুদ্ধে মহানগরীর যে কোনও থানায় ভুক্তভোগী কেউ অভিযোগ দিলে তা গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে।
পুলিশ সূত্র জানান, ২০০৬ সালের ১৩ আগস্ট চাঁদাবাজির ঘটনায় মামলা নং-৪১, ২০১৪ সালের ১৭ জুলাই চাঁদাবাজির ঘটনায় মামলা নং-১৬, একই বছরের ৩১ আগস্ট চাঁদাবাজির ঘটনায় মামলা নং-৩৮ দায়ের করা হয়। এছাড়াও ছিনতাইয়ের ঘটনায় ২০১৪ সালের ২৮ আগস্ট মামলা নং-৩৫, ২০১২ সালের ১৪ মে অস্ত্র আইনে মামলা নং-৭, অপহরণের ঘটনায় ২০১৪ সালের ২৯ জুন মামলা নং-৩৫, ২০১৬ সালের ২২ ডিসেম্বর অপহরণের ঘটনায় কোতোয়ালী থানায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সৈয়দগঞ্জের গুমগুমিয়া গ্রামের আবদুল ওয়াহাবের ছেলে হারুনুর রশিদ (২৫) মামলাটি দায়ের করেছেন।
মামলা দায়েরকারী হারুন বর্তমানে নগরীর বাগবাড়ির শামীমাবাদ আবাসিক এলাকায় বসবাস করছেন। পিযুষ ছাড়াও এ মামলায় তার গ্রুপের আরও ৬ জনকে আসামি করা হয়েছে। একই দিনে চাঁদাবাজি ও নারী নির্যাতনের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা নং-২৫, মারমারির ঘটনায় ২০১২ সালের ১৫ ফ্রেবুয়ারি মামলা নং-৯, ২০১৬ সালের ১১ এপ্রিল মামলা নং-১০ এবং সিলেট মহানগরীর জালালাবাদ থানায় মারমারির ঘটনায় ২০১৪ সালের ১৯ মে মামলা নং-১২ দায়ের করেন ভুক্তভোগীরা।
/এইচকে/

সম্পর্কিত
সর্বশেষ খবর
শনিবার সকালে আবার অবস্থান কর্মসূচির ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের
শনিবার সকালে আবার অবস্থান কর্মসূচির ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের
ইসরায়েল যা যা অস্ত্র চেয়েছিল সব পায়নি: মার্কিন সেনাপ্রধান
ইসরায়েল যা যা অস্ত্র চেয়েছিল সব পায়নি: মার্কিন সেনাপ্রধান
ছুটির দিনে নিউ মার্কেটে জনসমুদ্র
ছুটির দিনে নিউ মার্কেটে জনসমুদ্র
ভারতের নিখিলের হ্যাটট্রিকে ঊষার বড় জয়
ভারতের নিখিলের হ্যাটট্রিকে ঊষার বড় জয়
সর্বাধিক পঠিত
চিয়া সিড খাওয়ার ৮ উপকারিতা
চিয়া সিড খাওয়ার ৮ উপকারিতা
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
বাড়লো ব্রয়লার মুরগির দাম, কারণ জানেন না কেউ
বাড়লো ব্রয়লার মুরগির দাম, কারণ জানেন না কেউ
‘ভারতের কঠোর অবস্থানের কারণেই পিটার হাস গা ঢাকা দিয়েছেন’
‘ভারতের কঠোর অবস্থানের কারণেই পিটার হাস গা ঢাকা দিয়েছেন’
২৪ ঘণ্টার মধ্যে মেট্রোরেল লাইনের ওপর থেকে ক্যাবল সরানোর অনুরোধ
২৪ ঘণ্টার মধ্যে মেট্রোরেল লাইনের ওপর থেকে ক্যাবল সরানোর অনুরোধ