X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:১৩আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ২১:১৭

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন সিরাজগঞ্জে দৈনিক সমকালের উপজেলা প্রতিনিধি আব্দুল হামিদ শিমুল হত্যার প্রতিবাদে শনিবার সারাদেশে সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন। বিভিন্ন জেলা থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ:

টাঙ্গাইল: সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে টাঙ্গাইলের সাংবাদিকরা। টাঙ্গাইল প্রেসক্লাব এ মানববন্ধনের আয়োজন করে।  শনিবার সকাল সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়। এর সঙ্গে একাত্মতা প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয় মানবাধিকার সংগঠন ‘অধিকার’ টাঙ্গাইল ইউনিট।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, দেশে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়ে চলছে। এতে করে সাংবাদিকদের কর্মক্ষেত্র ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। আগেও অনেক সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেন তারা।

বাগেরহাট: সংবাদিক আব্দুল হামিদ শিমুল হত্যার প্রতিবাদে সাংবাদিকেরা মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বাগেরহাট প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরাসহ স্থানীয় সুশীল সমাজের নেতারাও অংশ নেন।

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক শিমুল হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সাংবাদিকদের নিরাপত্তার বিষয়টি সরকারকে গুরুত্ব দিতে হবে। যেন আর কোনও সাংবাদিক দায়িত্ব পালনকালে নির্যাতনের শিকার না হন।

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর: সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা দিনাজপুর প্রেসক্লাবের সামনে দৈনিক সমকাল সুহৃদ সমাবেশ ও দিনাজপুর প্রেসক্লাবের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বলা হয়, সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত হামলা ও খুনের শিকার হচ্ছেন। অবিলম্বে এসব হত্যা ও নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে ফেনীতে মানববন্ধন

ফেনী: ফেনীর সাংবাদিকরা দৈনিক সমকালের উপজেলা প্রতিনিধি আব্দুল হামিদ শিমুল হত্যার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। শনিবার সকালে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সমকালের স্টাফ রিপোর্টার শাহ জালাল রতন।  প্রতিবাদ সমাবেশে ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীকে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

গাইবান্ধা: শনিবার দুপুরে সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে গাইবান্ধা প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিক ও রাজনৈতিক নেতারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সাংবাদিক শিমুল হত্যার বিচারের দাবিতে গাইবান্ধায় সাংবাদিকদের মানববন্ধন বক্তারা এসময় সারাদেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার তীব্র নিন্দা জানান। একইসঙ্গে সাংবাদিক শিমুল হত্যার সঙ্গে জড়িত শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরুসহ অন্যদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
মাগুরা: সাংবাদিক শিমুল হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাগুরায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শহরের চৌরঙ্গী মোড় এলাকায় মাগুরা প্রেসক্লাবের সামনে শনিবার দুপুরে সমকাল সুহৃদ সমাবেশ এ কর্মসূচির আয়োজন করে।
মাগুরায় সাংবাদিক শিমুল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন এসময় বক্তরা অবিলম্বে সাংবাদিক শিমুলের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন ও সমাবেশে জেলায় কর্মরত সাংবাদিকদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

নাটোর: নাটোরের সাংবাদিকরা সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের প্রতিনিধি শিমুল হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন। শনিবার সকালে নাটোর প্রেসক্লাবের সামনে সমকাল সুহৃদ সমাবেশ এ মানববন্ধন আয়োজন করে।

সাংবাদিক শিমুল হত্যার দাবিতে নাটোরে মানববন্ধন মানববন্ধনে বক্তারা বলেন, সংবাদ সংগ্রহের সময় শিমুলের মৃত্যু হয়েছে- এ তথ্য কেউ অস্বীকার করতে পারবেন না। বক্তারা শিমুলের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান।

বরিশাল: সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালেও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বরিশালে সমকাল সুহৃদ সমাবেশ ও সংবাদকর্মীদের বিভিন্ন সংগঠনের আয়োজনে শনিবার সকাল ১১টায় নগরীর সদর রোডে এ কর্মসূচি পালিত হয়।
বরিশালে সাংবাদিকদের মানববন্ধন মানববন্ধনে সংবাদকর্মীরা বলেন, সরকার সংবাদকর্মীদের নিরাপত্তা দিতে না পাড়লে দেশের সমাজব্যবস্থা ভেঙে পড়বে। এসময় শিমুলের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তিসহ সংবাদকর্মীদের রাষ্ট্রীয়ভাবে নিরাপত্তা ও ঝুঁকিভাতা নিশ্চিত করার আহবান জানান।

রাজশাহী: শিমুল হত্যার প্রতিবাদে এবং দোষীদের বিচার ও সাংবাদিকদের নিরাপদ কর্মস্থলের দাবিতে রাজশাহীর বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসব মানববন্ধনে সাংবাদিক ছাড়াও রাজনীতিবিদ, সুশীল সমাজ প্রতিনিধি, শিক্ষক, সমাজ উন্নয়নকর্মী, শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

রাজশাহী প্রেসক্লাবে সাংবাদিকদের মানববন্ধন এসব মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিকদের জন্য কর্মস্থল অনিরাপদ হয়ে উঠেছে। এ অবস্থা অব্যাহত থাকলে তা দেশের জন্য ভালো কিছু হবে না। এসময় বক্তারা শিমুল হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আরও পড়ুন-

পৌর মেয়রের গুলিতেই সাংবাদিক শিমুলের মৃত্যু, দাবি সংসদ সদস্যের

/জেবি/এমএনএইচ/টিআর/

 

সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন