নির্বাচন কমিশনের প্রথম সফর বাঘাইছড়িতে

Send
জিয়াউল হক, রাঙামাটি
প্রকাশিত : ০৪:৪৯, ফেব্রুয়ারি ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০৪:৫৮, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

নির্বাচন কমিশন

নব গঠিত নির্বাচন কমিশনের প্রথম সফর হবে রাঙামাটির বাঘাইছড়িতে। শপথ নেওয়ার পর এই কমিশনের অধীনে প্রথম নির্বাচনও হবে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভায়। এ লক্ষ্যে আজ শুক্রবার সকালে বাঘাইছড়ি আসছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী।

রাঙামাটি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ নাজিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

পৌরসভা নির্বাচনতিনি জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বাঘাইছড়ি আসছেন নব নিযুক্ত নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী।
তিনি সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন পরিচালনা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। দুপুর ২টায় তিনি আবারও ঢাকা ফিরে যাবেন।
আগামী (১৮ ফেব্রুয়ারি) বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের সবচেয়ে বড় এই উপজেলার নির্বাচন ঘিরে ইতোমধ্যেই শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। তবে নির্বাচন কমিশনারের বাঘাইছড়ি সফরে আসাকে ইতিবাচক ভাবে দেখছেন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা । তাঁর এই সফরের মাধ্যমে অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে মনে করছেন তারা।
রাঙামাটি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো. নাজিম উদ্দিন জানান, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন নির্বাচন কমিশন। যেহেতু এই কমিশনের অধীনে এটি প্রথম নির্বাচন তাই এ নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে সম্ভাব্য সব কিছু করবে নির্বাচন কমিশন। এ জন্যই আসছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী। এটি নবগঠিত নির্বাচন কমিশনেরও যে কোনও কমিশনারেরও প্রথম সফর।
উল্লেখ্য, গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে শপথ নেন নবগঠিত নির্বাচন কমিশন।

/টিএন/

লাইভ

টপ