Vision  ad on bangla Tribune

সীতাকুণ্ডে নিহত জঙ্গি দম্পতি ও তাদের সন্তানের দাফন সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো২৩:০৫, মার্চ ২০, ২০১৭

নিহত দুই জঙ্গির মরদেহচট্টগ্রামের সীতাকুণ্ডের প্রেমতলায় ‘ছায়ানীড়’ বাড়িতে বোমা বিস্ফোরণে নিহত জঙ্গি দম্পতি কামাল উদ্দিন ও জুবাইরা এবং তাদের ছয় বছর বয়সী সন্তানের মরদেহ দাফন করা হয়েছে। তিনজনের পরিবার ও স্বজনরা লাশ নিতে অস্বীকৃতি জানালে সোমবার (২০ মার্চ) বিকালে বেওয়ারিশ হিসেবে তিনজনকে নগরীর চৈতন্য গলির বাইশমহল্লা কবরস্থানে দাফন করে আঞ্জুমান মফিদুল ইসলাম।
চট্টগ্রাম আঞ্জুমান মফিদুল ইসলামের সহকারী পরিচালক মো. সেলিম নাসের বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এক নারী ও এক শিশুসহ তিনজনের মরদেহ বেওয়ারিশ হিসেবে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এরপর নামাজে জানাজার পর তাদের দাফন করা হয়।’
এর আগে কামালের বাবা মোজাফফর আহমেদ, জুবাইরা বাবা নুরুল আলম ও ভাই জিয়াবুল হক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের (সিএমসিএইচ) মর্গে এসে লাশ শনাক্ত করেন। কিন্তু তারা লাশ নিতে অস্বীকৃতি জানান। তখন জিয়াবুল হক সাংবাদিকদের বলেছেন, ‘জুবাইরা ও তার স্বামীর ঘৃণ্য কর্মকাণ্ডে আমরা ভীষণ লজ্জিত। এ কারণে তাদের লাশ গ্রহণ করিনি।’
প্রসঙ্গত, গত ১৬ মার্চ সকালে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিইউ) সোয়াত টিমের ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ অভিযান চলাকালে সীতাকুণ্ড উপজেলার প্রেমতলায় জঙ্গি আস্তানা ছায়ানীড়ে চার জঙ্গি বোমা বিস্ফোরণে নিহত হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা সব বোমা নিষ্ক্রিয়করণের কাজ সম্পন্ন হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) বোমা ডিসপোজাল ইউনিটের একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানান, ১৬ মার্চ থেকে সোমবার পর্যন্ত বিভিন্ন আকারের ৩৯টি বোমা উদ্ধার ও তা নিষ্ক্রিয় করা হয়েছে। এ ছাড়া ছায়ানীড়ে জঙ্গিদের ফ্ল্যাট থেকে ১১টি বিস্ফোরক পদার্থ ও একটি গ্রেনেড উদ্ধার করেছে সোয়াত টিম।

এদিকে সোমবার (২০ মার্চ) আকবর শাহ এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে চার তলা বিশিষ্ট দুটি ভবনে তল্লাশি চালানো হয়েছে। এর মধ্যে কর্নেল হাট এলাকার মমহ নিবাসে বিকাল ৪টায় এবং কর্ণফুলী গ্যাস কোম্পানি লিমিটেডের সাবেক জেনারেল ম্যানেজার শ্রীশ সাহার একটি ভবনে তল্লাশি চালায় সোয়াত। দুই ঘণ্টার এই অভিযান শেষ পর্যন্ত নিষ্ফল হয়েছে। সিএমপির উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক এ তথ্য নিশ্চিত করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানান, সীতাকুণ্ডের আমিরাবাদে সাধনকুটির বাড়ি থেকে গ্রেফতার জঙ্গি দম্পতি জসিম ও আরজিনা রিমান্ডে কিছু তথ্য দিয়েছে। এর ভিত্তিতে বাড়ি দুটিতে তল্লাশি অভিযান চালানো হয়।

আরও পড়ুন-
সীতাকুণ্ডতে আটক ২ জঙ্গি ১২ দিনের রিমান্ডে

/জেএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ