তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করলেন কুবি উপাচার্য

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ০৩:৪৬, মার্চ ২১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০৪:০০, মার্চ ২১, ২০১৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়তালা ভেঙ্গে কার্যালয়ে প্রবেশ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ। তার অপসারণের দাবিতে কুবি শিক্ষক সমিতি উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ রাখার ৯ দিনের মাথায় সোমবার তিনি কার্যালয়ে প্রবেশ করেন। পূর্ব ঘোষণা অনুযায়ী, দুপরে শাখা ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ শিক্ষার্থীদের একাংশ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয়ের তালা ভেঙ্গে তাকে প্রবেশের সুযোগ করে দেন।

এর আগে উপাচার্যের কার্যালয়ে তালা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করে শাখা ছাত্রলীগ, শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীদের একাংশ। এদিকে শিক্ষক সমিতি উপাচার্যকে অপসারণের দাবিতে আন্দোলন চালিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে।

সোমবার দুপুরে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক সমিতির আন্দোলনের বিরোধিতা করে মানববন্ধন অনুষ্ঠিত হয়। শাখা ছাত্রলীগের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’ নামে কতিপয় বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এবং সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করার লক্ষ্যে ষড়যন্ত্র করছে। কিছু অযৌক্তিক দাবি নিয়ে বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করা যায় না।’

এদিকে উপাচার্যের অনিয়মতান্ত্রিক আচরণের প্রতিবাদে লাগাতার কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে শিক্ষক সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

/এমপি/

লাইভ

টপ