ভর্তি পরীক্ষায় একজনের পরিবর্তে আরেকজন, হাবিপ্রবিতে আটক ৫

ভর্তি পরীক্ষায় একজনের পরিবর্তে আরেকজন, হাবিপ্রবিতে আটক ৫

Send
দিনাজপুর প্রতিনিধি১৮:০১, মার্চ ২১, ২০১৭

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার অভিযোগে পাঁচজনকে আটক করা হয়েছে। তাদেরকে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
আটককৃতরা হলেন- নড়াইল জেলার সদর উপজেলার বাইশভিটা গ্রামের সুকুমার গাইনের ছেলে সমাপ্ত গাইন, একই জেলায় সদর উপজেলার ভুয়াখালী গ্রামের আনোয়ারুল ইসলামের ছেলে রিয়াজুল ইসলাম ও ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার কয়েরাকান্দা গ্রামের সহিদুল ইসলামের ছেলে আশরাফুল, চট্টগ্রামের মীরসরাই উপজেলার মধ্যমমায়ানী গ্রামের ফজলুল হকের ছেলে সানাউল্লাহ ও কক্সবাজারের মহেশখালী উপজেলার সোনারপাড়া গ্রামের মোক্তার আহমেদের ছেলে শফিউল্লাহ।

এদের মধ্যে আশরাফুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শেষ বর্ষের ছাত্র ও সমাপ্ত গাইন শের-ই বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আটক বাকিদের পরিচয় পাওয়া যায়নি, তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মমিনুল ইসলাম জানান, মঙ্গলবার ভর্তি পরীক্ষার তৃতীয় দিনে বিভিন্ন কক্ষ থেকে তাদেরকে আটক করা হয়। তারা অন্য শিক্ষার্থীর হয়ে পরীক্ষা দিচ্ছিল। আইনি ব্যবস্থা নিতে আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, হাবিপ্রবি’র ২০১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা রবিবার (১৯ মার্চ) থেকে এই ভর্তি পরীক্ষা শুরু হয়। এবার ১৯৫৫ আসনের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছেন। প্রতি আসনের বিপরীতে ৪৯ শিক্ষার্থী প্রতিযোগিতা করছেন।

/এআর/

লাইভ

টপ