X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

রাউধার মৃত্যু: মুঠোফোন ও ল্যাপটপ ফরেনসিক ল্যাবে

রাজশাহী প্রতিনিধি
১৬ এপ্রিল ২০১৭, ১৭:৪১আপডেট : ১৬ এপ্রিল ২০১৭, ১৭:৪১

রাউধা আথিফ মালদ্বীপের নাগরিক ও মডেল এবং রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের শিক্ষার্থী রাউধা আথিফের ব্যবহৃত মুঠোফোন ও ল্যাপটপ পরীক্ষার জন্য সিআইডির ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে।

রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করে রাজশাহী সিআইডির পরিদর্শক ও রাউধা আথিফের মৃত্যুর ঘটনায় দায়ের দুই মামলার তদন্তকারী কর্মকর্তা আসমাউল হক বলেন, শনিবার ফরেনসিক ল্যাবে রাউধার ব্যবহৃত মুঠোফোন ও ল্যাপটপ পাঠানো হয়েছে। আমরা সবগুলো বিষয় মাথায় রেখে মামলার তদন্তকাজ শুরু করেছি। তবে থানা থেকে হত্যা মামলার নথিপত্রগুলো পেয়েছি। তবে এখনও ডিবি থেকে ইউডি মামলার নথিপত্র আমাদের কাছে এসে পৌঁছেনি। দুই মামলার নথিপত্র পেলে মামলার অগ্রগতি সম্পর্কে জানাতে পারব।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন কিনা জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা আসমাউল হক বলেন, আজকে (রবিবার) ঘটনাস্থল পরিদর্শন করিনি। তবে আগামীকাল (সোমবার)করতে যাব।

রাউধা আথিফের মৃত্যুর পর দুটি মামলা হয়েছে। একটি অপমৃত্যু (ইউডি) ও অপরটি হত্যা মামলা। দুটি মামলা এখন থেকে তদন্ত করছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এর আগে,রাউধার মৃত্যুর ১২ দিন পর গত ১০ এপ্রিল তার সহপাঠী সিরাতকে আসামি করে হত্যা মামলা করেন রাউধার বাবা ডা. মোহাম্মদ আথিফ। রাজশাহীর আদালতে দায়ের করা ওই মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক এজাহার হিসেবে রেকর্ড করার নির্দেশ দেন। সেই অনুযায়ী হত্যা মামলা রেকর্ড করে পুলিশ। এরপর মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

এদিকে, রাউধার মৃত্যুর ঘটনায় সহপাঠী সিরাত পারভীন মাহমুদকে আসামি করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। তবে সাংবাদিকদের সঙ্গে সরাসরি কথা না বলে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে তিনি জানিয়েছেন, রাউধার মৃত্যুর সঙ্গে তার কোনও ধরনের সম্পর্ক নেই।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ দুপুরে রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষ থেকে রাউধার মরদেহ উদ্ধার করা হয়। তখন পুলিশ জানিয়েছিল, সিলিং ফ্যানের সঙ্গে কাপড় বেঁধে গলায় ফাঁস দিয়ে রাউধা আত্মহত্যা করেন। তবে পুলিশ পৌঁছানোর আগেই তার সহপাঠীরা ঝুলন্ত রাউধার মরদেহ নামিয়ে ফেলে। গত ৩০ মার্চ রাউধার লাশ দেখতে রাজশাহীতে আসেন মালদ্বীপের রাষ্ট্রদূত আয়েশাথ শান শাকির এবং তার মা-বাবাসহ পরিবারের সদস্যরা। ৩১ মার্চ মেডিক্যাল বোর্ড গঠনের মাধ্যমে ময়নাতদন্ত সম্পন্ন হয়। রাউধা আত্মহত্যা করেছে উল্লেখ করে বোর্ড শনিবার (১৫ এপ্রিল) ময়নাতদন্ত প্রতিবেদন জমা দেয়।

মালদ্বীপের মেয়ে রাউধা আথিফ রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি পড়ালেখার পাশাপাশি মডেলিং করতেন। ২০১৬ সালের অক্টোবর মাসে বিশ্বখ্যাত ‘ভোগ’ ম্যাগাজিনের ভারতীয় সংস্করণেও তিনি মডেল হয়েছিলেন। ওই সংখ্যার প্রচ্ছদে আরও পাঁচ মডেলের সঙ্গে রাউধাও ছিলেন।

/বিএল/

সম্পর্কিত
সর্বশেষ খবর
সড়কে প্রাণ গেলো আম ব্যবসায়ীর
সড়কে প্রাণ গেলো আম ব্যবসায়ীর
নিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
নিয়োগ বাণিজ্য করে কোটি টাকা আত্মসাৎনিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
দেশের ৪২ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ, বিস্তারের শঙ্কা
দেশের ৪২ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ, বিস্তারের শঙ্কা
নিজঘরে নারীর মরদেহ, স্বামী পলাতক
নিজঘরে নারীর মরদেহ, স্বামী পলাতক
সর্বাধিক পঠিত
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
একীভূত হতে পারে কেউ পাস না করা শিক্ষাপ্রতিষ্ঠান
একীভূত হতে পারে কেউ পাস না করা শিক্ষাপ্রতিষ্ঠান
বিএনপির আকস্মিক জেগে ওঠার উদ্দেশ্য খুঁজছে যুগপৎসঙ্গীরা
যুগপৎ ধারায় আসবে নতুন কর্মসূচিবিএনপির আকস্মিক জেগে ওঠার উদ্দেশ্য খুঁজছে যুগপৎসঙ্গীরা