২৩ এপ্রিল রাঙামাটিতে সড়ক অবরোধের ডাক

Send
রাঙামাটি প্রতিনিধি
প্রকাশিত : ১২:৩৮, এপ্রিল ২১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১২:৩৮, এপ্রিল ২১, ২০১৭

রাঙামাটিরাঙামাটিতে আগামী ২৩ এপ্রিল সড়ক অবরোধের ডাক দিয়েছে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)। তাদের নানিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমা পুলিশের হাতে আটক হওয়ার পর মৃত্যুর ঘটনায় এই অবরোধের ডাক দেওয়া হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, দুটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় গত ৫ এপ্রিল নানিয়ারচর বাজার থেকে রমেল চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনী। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রমেল নিজেকে ট্রাকে অগ্নিসংযোগের সঙ্গে জড়িত বলে স্বীকার করে। এদিকে আটকের পর নানিয়ারচর থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়। এ সময় রমেল চাকমা বুকে ব্যথা অনুভবের কথা জানান পুডলিশকে। ৬ এপ্রিল পুলিশ তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার ১৯ এপ্রিল তিনি মারা যান।

রমেল চাকমার মৃত্যুতে রাঙামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল করে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)। এসময় নেতারা রমেলের মৃত্যুর ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে আগামী রবিবার (২৩ এপ্রিল) রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ, মঙ্গলবার (২৫ এপ্রিল) মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও বুধবার (২৬ এপ্রিল) নানিয়ারচর বাজার বয়কটের কর্মসূচি ঘোষণা করেন।

পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক রোনাল চাকমা বলেন, ‘এই মৃত্যু স্বাভাবিক নয়। আমরা এর বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাচ্ছি।’

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ জানান, ময়নাতদন্ত শেষে রমেল চাকমা লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

/এফএস/ 

আরও পড়ুন- 

হাওরে তলিয়ে গেল ৫ হাজার কোটি টাকার ফসল

শহরকে ছাড়িয়ে যাচ্ছে গ্রামীণ অর্থনীতি

লাইভ

টপ