ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৩ কি.মি. যানজট

Send
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৩৯, এপ্রিল ২১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৩:৪১, এপ্রিল ২১, ২০১৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়া অংশে শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে যানজট। মহাসড়কের মেঘনা সেতু থেকে মেঘনা গোমতি সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গাড়ির চাপ।

এতে করে এই মহাসড়কে যাতায়াতকারী যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন বিশিষ্ট হলেও সেতু দুই লেনের হওয়ায় সেতুর মুখে এসে গাড়িগুলো প্রায়ই আটকে যায়। তাছাড়া, মেঘনা সেতুতে ছয়টি লেনে টোল আদায় করা হয়। যখন গাড়িগুলো টোল আদায় করে ছয় লেন থেকে দুই লেনে প্রবেশ করে তখন এই যানজটের সৃষ্টি হয় বলে জানান দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ও স্থানীয়রা। এছাড়াও মেঘনা সেতু-২ এর নির্মাণ কাজ চলছে। এতে প্রতি সপ্তাহান্তে মহাসড়কের এই অংশে যানজট লেগে থাকে।

বাস ড্রাইভার মতিন মিয়া বলেন, ‘এই জায়গায় প্রতি শুক্রবার যানজট লাগবই। গাড়ি নিয়ে সামনে এগুনো যায় না। ধীরে ধীরে গাড়ি চালাতে হয়। এই ২০ মিনিটের পথ যাইতে তিন ঘণ্টা লেগে যায়।’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. হাশেম জানান, সকাল ৯টা থেকে শুরু হয় যানজট। মেঘনা সেতু-২ এর নির্মাণ কাজে চাপের জন্য প্রায় প্রতি সপ্তাহে বৃহস্পতি ও শুক্রবার এমন পরিস্থিতির সৃষ্টি হয়। যাত্রীদের ভোগান্তি লাঘবে আমরা কাজ করে যাচ্ছি। যত দ্রুত সম্ভব যানজট নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

/বিএল/

লাইভ

টপ