পটুয়াখালীতে ১৪৪ ধারা জারি

Send
পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৪১, এপ্রিল ২১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৬:৪৩, এপ্রিল ২১, ২০১৭

১৪৪ ধারাপটুয়াখালীতে একই এলাকায় বিএনপির দুইগ্রুপের প্রতিনিধি সভা-সমাবেশ আহ্বান করায় আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।
শনিবার (২২ এপ্রিল) সকাল ৯টার দিকে শহরের সার্কিট হাইজ এলাকায় জেলা বিএনপির পক্ষ থেকে তৃণমূল থেকে শুরু করে জেলা পর্যায়ে বিএনপির প্রতিনিধি সভা হওয়ার কথা রয়েছে। ওই একই সময় শহরের বটতলা এলাকায় যুব সমাবেশ ডেকেছে থানা যুবদল। এ কারণে শনিবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত শহরে মাইকিং করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়া জানান, আগামী সংসদ নির্বাচনের কথা চিন্তা করে শহরের শেরে বাংলা পাঠাগারে দলীয় নেতা-কর্মীদের নিয়ে প্রতিনিধি সভা ডাকা হয়েছে। ওই অনুষ্ঠানে কেন্দ্র থেকে নেতারা সফর করবেন । কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহামুদ চৌধুরীসহ অনেক নেতাদের এ সভায় যোগ দেওয়ার কথা রয়েছে। এছাড়া কারা, কোথায়, কেনইবা সমাবেশ ডেকেছেন তা আমি জানি না।
জেলা ছাত্রদল সভাপতি আশফাকুর রহমান বিপ্লব জানান, জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খান নান্নু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়া শেরে বাংলা পাঠাগারে বিএনপির সভা আহ্বান করেন। অপরদিকে শহরের বটতলা এলাকায় যুব সমাবেশ আহ্বান করেছে যুবদল নেতা অ্যাড. রুহুল আমীন রেজা।
জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী জানান, একই স্থানে বিএনপির দুই গ্রুপ সভা-সমাবেশ ডেকেছে। তাই অপ্রীতিকর কোনও ঘটনা যাতে না ঘটে এজন্য সার্কিট হাউজ ও এর আশপাশের এলাকায় সব সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।
/এআর/

লাইভ

টপ