ফেসবুকে প্রধান বিচারপতিকে নিয়ে স্ট্যাটাস, গ্রেফতার ১

Send
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত : ০২:০৯, এপ্রিল ২২, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০৪:২৪, এপ্রিল ২২, ২০১৭

 

শেখ নোমানপ্রধান বিচারপতি এস কে সিনহাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ায় শেখ নোমান (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডের এনা বাস কাউন্টার থেকে তাকে গ্রেফতার করা হয়। শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক রাশেদুল আলম খাঁন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, ফেসবুকে প্রধান বিচারপতিকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস দেওয়ায় গত ২ এপ্রিল মামলা দায়ের করেন আইনজীবী মো. এনায়েত কবির মিন্টু।

মামলার এজহারে উল্লেখ করা হয়, গত ২১ মার্চ দিবাগত রাত ১টা ২০ মিনিটে শ্রীমঙ্গল শহরের মিশন রোডের বাসিন্দা মো. সামছুল ইসলামের পুত্র শেখ নোমান (৩০) তার ফেসবুক আইডিতে ‘প্রকাশ্যে বিভিন্ন রাজনৈতিক প্রোগ্রামে অংশগ্রহণ করে তিনি বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করে তুলেছেন’ শিরোনামে একটি স্ট্যাটাস দেন। এ স্ট্যাটাসের সঙ্গে ২টি ছবিও সংযুক্ত করা হয়। ফলে প্রধান বিচারপতির মানহানি ঘটেছে এবং এ কারণে স্বাধীন বিচার বিভাগ ও ব্যক্তির ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

মামলার আরজিতে আরও উল্লেখ করা হয়, প্রধান বিচারপতি বিচার বিভাগের দায়িত্ব গ্রহণের পর ১৯৭১ সালের যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন করায় একটি কুচক্রী মহল বিভিন্নভাবে তাকে ও বর্তমান সরকারকে হেয় প্রতিপন্ন ও বিতর্কিত করার অপপ্রয়াসে লিপ্ত রয়েছে। যিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উক্ত সংবাদ প্রকাশ করেছেন তিনি মৌলভীবাজার জেলাধীন শ্রীমঙ্গল থানার পৌর ছাত্রদলের সক্রিয় সদস্য। ওই সংবাদটি ফেসবুকে প্রকাশের ফলে জনমনে বিভ্রান্তি ও স্বাধীন বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

/এসএনএইচ/

 

লাইভ

টপ