X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

টঙ্গীতে বাড়ি বাড়ি তল্লাশি শুরু, আটক ৭

গাজীপুর প্রতিনিধি
২৩ এপ্রিল ২০১৭, ২০:৪৪আপডেট : ২৩ এপ্রিল ২০১৭, ২০:৫৮

পুলিশি অভিযান শুরুর আগে পরিস্থিতি নিয়ে আলোচনা

গাজীপুরের টঙ্গীতে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। রবিবার টঙ্গীর ১৫ নং ওয়ার্ড থেকে এ অভিযান শুরু হয়েছে। জঙ্গি সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজি নির্মূলে পুলিশের এ অভিযানে জেলা পুলিশের পাঁচ শতাধিক সদস্য অংশ নিচ্ছে। স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে এবং পুলিশ প্রতিটি বাড়িতে যাবে বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন-অর-রশীদ। এদিকে, এ অভিযানকালে বিভিন্ন অভিযোগে এ পর্যন্ত সাতজনকে আটক করা হয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন-অর-রশীদ অভিযান শুরুর আগে দুপুরে টঙ্গী মডেল থানার ওসির কনফারেন্স রুমে সাংবাদিকদের জানান, টঙ্গীর ১৫টি ওয়ার্ডকে ৬০ ভাগে বিভক্ত করে দুপুর ৩টা থেকে একযোগে এ অভিযান শুরু করেছে পুলিশ। অভিযানের সময় পুলিশ সদস্যরা এলাকার প্রতিটি বাড়িতে যাবে। বাড়ির মালিকদের সহযোগিতায় ভাড়াটিয়াদের ফ্ল্যাট বা কক্ষে তল্লাশি চালানো হবে। যেসব বাড়িতে বাড়িওয়ালাদের পাওয়া যাবে না, সে সব বাড়িতে পুলিশ সরাসরি ঢুকে তল্লশি করবে। এসব এলাকার যেসব বাড়িতে মালিকরা থাকেন না সেখানে কারা, কতদিন ধরে আছেন, তাদের পেশা কী এবং কখন বাড়িতে যাওয়া আসা করেন এসব বিষয় মাথায় রেখে একযোগে তল্লাশিসহ তথ্য সংগ্রহ করা হবে। এ অভিযান পর্যায়ক্রমে পুরো জেলায় চালানো হবে।

পুলিশ সুপার হারুন অর রশীদ আরও বলেন, টঙ্গীতে হাজার হাজার বাড়িতে লাখ লাখ মানুষ বসবাস করেন। প্রতিদিন অনেক মানুষ টঙ্গী থেকে রাজধানীতে আসেন। রাজধানীর কাছে হওয়ায় অপরাধীরা টঙ্গীতে নিরাপদে আশ্রয় নিয়ে থাকেন। এর আগে টঙ্গী থেকে হুজি নেতা মুফতি হান্নানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছিল। এছাড়াও বিভিন্ন সময় টঙ্গী থেকে অনেক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, আমরা এই অভিযানের মাধ্যমে এই ম্যাসেজ জনগণের কাছে দিতে চাই যে, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক কারবারি ও জঙ্গিদের সমাজে কোনও ঠাঁই নেই, বিশেষ করে গাজীপুর জেলায়। আজ থেকে শুরু হওয়া এ অভিযানের মাধ্যমে বাসা বাড়িতে কোন ধরনের লোকজন বসবাস করে তা আমরা সচক্ষে দেখতে চাই।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, অভিযানের সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে বা পুলিশ সদস্যরা যাতে কোনও চ্যালেঞ্জের সম্মুখীন না হয় সেজন্যই সমাজের সর্বস্তরের লোকজনদের নিয়ে এ অভিযান শুরু করা হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) রাসেল শেখ জানান, সন্ধ্যা পর্যন্ত পুলিশের এ চিরুনি অভিযান চলেছে। অভিযানকালে টঙ্গীর আরিচপুর এলাকা থেকে মাদকসহ বিভিন্ন অভিযোগে ৭ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

/জেবি/টিএন/

 

সম্পর্কিত
সর্বশেষ খবর
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
ঢাকা শিশু হাসপাতালে আগুন
ঢাকা শিশু হাসপাতালে আগুন
রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী
রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ