রমেল চাকমার মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবিতে রাবিতে মানববন্ধন

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ০০:৩৫, এপ্রিল ২৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০০:৩৬, এপ্রিল ২৪, ২০১৭

রাঙামাটির পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাধারণ সম্পাদক রমেল চাকমা হত্যার শিকার হয়েছে উল্লেখ করে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রবিবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানায়।


বক্তারা বলেন, ‘এর আগে কল্পনা চাকমাকে নির্যাতন করা হয়েছে কিন্তু এর কোনও বিচার হয়নি। ফলে এভাবে একের পর এক হত্যাকাণ্ড ঘটছে। এসব হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তও হয় না। তাই এসব হত্যা বন্ধ করতে পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তি নিশ্চিত করতে হবে।’
বক্তারা রমেল চাকমার মৃত্যুকে হত্যাকাণ্ড উল্লেখ করে বলেন, ‘রমেল চাকমা নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তাই এ ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া দরকার।’ এসময় বক্তারা তদন্তের মাধ্যমে দ্রুত হত্যাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য দেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর, ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও ছাত্র ফেডারেশনের সদস্য আলী সম্প্রীতিসহ আরও অনেকে। মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দুটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় গত ৫ এপ্রিল নানিয়ারচর বাজার থেকে রমেল চাকমাকে আটক করে সেনাবাহিনী। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ৬ এপ্রিল পুলিশ তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার ১৯ এপ্রিল তিনি মারা যান।
/এআর/

লাইভ

টপ