X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে বাবা-মেয়ের আত্মহত্যা: প্রধান আসামি গ্রেফতারে হালিমার সন্তোষ প্রকাশ

গাজীপুর প্রতিনিধি
২৯ মে ২০১৭, ০১:৪৯আপডেট : ২৯ মে ২০১৭, ০১:৫২

হালিমা বেগম গাজীপুরের শ্রীপুরে বাবা-মেয়ের আত্মহত্যা প্ররোচণায় প্রধান আসামি ফারুককে গ্রেফতার করায় র‌্যাবের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী হালিমা বেগম। তিনি বলেন, ‘অনেক পরে হলেও আমার মেয়ের অত্যাচারীকে র‌্যাব গ্রেফতার করতে সক্ষম হয়েছে। র‌্যাব বলেই এটি সম্ভব হয়েছে। এজন্য র‌্যাবকে ধন্যবাদ জানাই।’

রবিবার বিকালে শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের কর্ণপুর (সিটপাড়া) গ্রামের নিজ বাড়িতে হালিমা বেগম সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের কান্নাজড়িত কণ্ঠে হালিমা বলেন, ‘আল্লাহ আমাকে বিধবা করেনি, মানুষ করেছে। আমার কাছ থেকে আমার মেয়েকে কেড়ে নিয়েছে। এখন আমি খাবার পাই, পাহাড়া পাই, মানুষ পাই, আরও অনেক কিছু পাবো কিন্তু আমার স্বামী আর মেয়েকে কোনওদিন পাবো না।’

ফারুককে গ্রেফতারের ব্যাপারে হালিমা সাংবাদিকদের বলেন,‘র‌্যাবের কাছেই প্রথম জানতে পেরেছি মামলার প্রধান অভিযুক্ত আসামি ফারুক গ্রেফতার হয়েছে। র‌্যাব-১ এর নারী সদস্যরা শনিবার(২৭ মে) সকালে আমাকে বাসা থেকে র‌্যাব কার্যালয়ে নিয়ে যায়। সেখানে র‌্যাব কর্মকর্তারা আমাকে কিছু জিজ্ঞাসাবাদ ও ফারুককে গ্রেফতারের খবর জানায়। সেখান থেকে সন্ধ্যায় বাড়ি ফিরি।’

হালিমা আরও বলেন, ‘আমার স্বামীর অন্য আসামিরা এখনও পালিয়ে বেড়াচ্ছে। তাদেরকেও গ্রেফতার করতে হবে। পালিয়ে থাকা আসামিদেরকে রবের সদস্যরা দ্রুততম সময়ে গ্রেফতার করতে সক্ষম হবে বলে তিনি আশাবাদী।

হালিমা বেগম সাংবাদিকদের বলেন, ‘প্রতিবেশী খালেক আমার ৩৫ শতক জমি দখল করেছে। এখন আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছে। তার মেয়ে পারভীন এসে আমার কাছে তার বাবার জন্য ক্ষমা চায়। আমার কাছে ক্ষমা নাই। আমি ক্ষমা করলে কি আমার মেয়ে ও স্বামীকে পাবো ?

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক জানান, মামলার প্রধান আসামি ফারুককে শুক্রবার (২৬ মে) রাতে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশে ইসলামনগর এলাকা থেকে আটক করেছে র‌্যাব-১-এর সদস্যরা। আটক ফারুক (৩০) শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের কর্ণপুর গ্রামের ফজলুল হকের ছেলে। তাকে ১০ দিনের রিমান্ড আবেদন চেয়ে রবিবার (২৮ মে) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, অন্য দুইজনের মধ্যে শুক্রবার ভোরে নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার ঝাঝড় গ্রাম থেকে ওই মামলার তিন নম্বর আসামি বোরহান উদ্দিন (৩৫) এবং ২৯ এপ্রিল ওই মামলার সাত নম্বর আসামি শ্রীপুরের গোসিঙ্গা ইউপির এক নম্বর ওয়ার্ডের সদস্য আবুল হোসেনকে শ্রীপুর থেকে গ্রেফতার করা হয়েছে। তারা দু’জনই কারাগারে রয়েছে।

প্রসঙ্গত, ২৯ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শ্রীপুর রেলস্টেশনের পশুহাসপাতাল সংলগ্ন এলাকায় চলন্ত তিস্তা এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে পালিত মেয়ে আয়েশা আক্তারসহ বাবা হযরত আলী আত্মহত্যা করেন। মেয়েকে শ্লীলতাহানি, গরু চুরি যাওয়া ও প্রতিবেশীদের হামলার হুমকির বিচার না পাওয়ায় দুজনই আত্মহত্যা করেন। তাদের বাড়ি শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের কর্ণপুর (সিটপাড়া) গ্রামে। আত্মহত্যার পরদিন নিহতের স্ত্রী হালিমা বেগম ওই তিনজনসহ মোট সাতজনের বিরুদ্ধে কমলাপুর থানায় মামলা দায়ের করেন।

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’
সামরিক বিচার ব্যবস্থা নিয়ে সেমিনারে বিমান বাহিনী প্রধান‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’
ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরোধিতা, ২৮ কর্মীকে বহিষ্কার করলো গুগল
ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরোধিতা, ২৮ কর্মীকে বহিষ্কার করলো গুগল
বরেন্দ্র অঞ্চলে পানির জন্য বাড়ছে হাহাকার
বরেন্দ্র অঞ্চলে পানির জন্য বাড়ছে হাহাকার
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট