Vision  ad on bangla Tribune

নিলামে তোলা হচ্ছে ২৮৪টি গাড়ি

মংলা প্রতিনিধি১৬:৫১, জুন ১৯, ২০১৭

মংলা বন্দরে নিলামে উঠানো হবে ২৮৪টি গাড়ি (ছবি - প্রতিনিধি)

খালাস না করায় নিলামে উঠছে মংলা বন্দরে পড়ে থাকা ২৮৪টি রিকন্ডিশন গাড়ি। আগামী ২১ জুন মংলা কাস্টম হাউসে এসব গাড়ি নিলামে তোলা হবে।

মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মোস্তফা কামাল জানান,এসব গাড়ির মধ্যে রয়েছে টয়োটা, নিশান, নোয়া, এক্সজিও, প্রোবক্স, প্রিমিও ও এলিয়ান।

মংলা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. জাহাঙ্গীর আলম বাংলা ট্রিবিউকে বলেন, আমদানিকারকরা ৩০ দিনের মধ্যে খালাস না করায় মংলা বন্দরের শেডে ২৮৪টি গাড়ি দীর্ঘদিন ধরে পড়ে আছে। এ অবস্থায় কাস্টমস কর্তৃপক্ষ গাড়িগুলো নিলামে বিক্রির উদ্যোগ নিয়েছে।

মংলা বন্দরে নিলামে তোলা হচ্ছে ২৮৪টি গাড়ি (ছবি- মংলা প্রতিনিধি)

তিনি  আরও জানান, গত বৃহস্পতিবার ১৫ জুন এর দরপত্র বিক্রয় শুরু হয়েছে। সবকিছু ঠিক থাকলে কাস্টমস আইন মেনে আগামী বুধবার ২১ জুন এসব গাড়ি নিলামে তোলা হবে। তবে তিনি এই গাড়িগুলোর আমদানিকারক প্রতিষ্ঠানের নাম বলতে রাজি হননি ।

মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মোস্তফা কামাল বাংলা ট্রিবিউনকে জানান, ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মংলা বন্দর দিয়ে কয়েক হাজার গাড়ি আমদানি করা হয়। এর মধ্যে আমদানিকারকরা ২৮৪টি গাড়ি সময় মত খালাস করেনি। তাই নিয়মানুযায়ী গাড়িগুলো নিলামে তোলার জন্য কাস্টমস কর্তৃপক্ষের কাছে সুপারিশ করে বন্দর কর্তৃপক্ষ। কাস্টম আইন মেনেই এসব গাড়ি নিলামে উঠানো হচ্ছে।

এদিকে অভিযোগ রয়েছে, কর ফাঁকি দিতেই এতদিন পেরিয়ে গেলেও এগুলো খালাস করেননি আমদানিকারকরা।

/জেবি/

আরও পড়তে পারেন : সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরু বরখাস্ত

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ