X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ঈদের শেষ মুহূর্তে নরসিংদীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়

আসাদুজ্জামান রিপন, নরসিংদী
২০ জুন ২০১৭, ১২:৪১আপডেট : ২০ জুন ২০১৭, ১২:৪১

ঈদের শেষ মুহূর্তে নরসিংদীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় নরসিংদী জেলা শহর থেকে শুরু করে ৬টি উপজেলার বিভিন্ন মার্কেটে জমে উঠছে শেষ মুহূর্তের ঈদের কেনাকাটা। ইফতারের কিছুটা সময় ছাড়া সকাল থেকে গভীর রাত পর্যন্ত কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা-বিক্রেতারা। রোজার শুরু থেকেই বাতিল করা হয়েছে মার্কেটগুলোর সাপ্তাহিক বন্ধের দিন। প্রতিদিনই ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে শহরের ছোটবড় সব বিপনী বিতান ও বিভিন্ন ব্র্যান্ডের শো-রুম গুলোতে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে শহরের যানজটও।

নরসিংদী শহরের ইনডেক্স প্লাজা, সুলতান উদ্দিন শপিং কমপ্লেক্স, কাজী মার্কেট, মুন্সি নিয়াজ মার্কেট, শশী প্লাজা, নয়ন তারা প্লাজা, কালিবাড়ী মার্কেট ও বিভিন্ন ব্র্যান্ডের শো-রুম ঘুরে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবারের মতো এবারও ঈদ বাজারে এসেছে বিভিন্ন বাহারি নামের আকর্ষণীয় পোশাক। বিশেষ করে ভারতীয় সিরিয়ালের নামে নারীদের জন্য রয়েছে আকর্ষণীয় পোশাকের সম্ভার। বরাবরই ভারতীয় টেলিভিশন চ্যানেলের এসব সিরিয়াল নামীয় পোশাকের কাছে কিছুটা মার খায় দেশীয় তৈরি পোশাক। রাখি-বন্ধন, পটল কুমারসহ বিভিন্ন নামের আকর্ষণে ভারতীয় তৈরি পোশাক বেশি কিনছেন নারীরা। যদিও দেশীয় তৈরি অনেক মানসম্মত ও পছন্দসই ডিজাইনের কাপড়েরও কমতি নেই বাজারে। বিশেষ করে দেশীয় বিভিন্ন ব্র্যান্ড আধুনিক ডিজাইনে তৈরি করেছে সব ধরনের পোশাক। এসব ব্র্যান্ডের বেশিরভাগেরই শো-রুম রয়েছে নরসিংদী শহরে। পাঞ্জাবী, শার্ট, গেঞ্জি, ফোতুয়া, থ্রি-পিস, টুপি ও শিশুদের জন্য সব ধরনের কাপড় পাওয়া যাচ্ছে এসব শো-রুম গুলোতে। রয়েছে বিদেশি ব্র্যান্ডের শো-রুমও। ঈদের শেষ মুহূর্তে নরসিংদীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়

শেষ মুহূর্তের কেনাকাটায় মার্কেটে চাকরিজীবীদের উপস্থিতিই বেশি লক্ষ্য করা যাচ্ছে বলে জানান বিক্রেতারা। তবে ক্রেতাদের বেশিরভাগই নারী। কাপড় কেনার পাশাপাশি পাল্লা দিয়ে বেড়েছে জুতা বিক্রি। রোজার শুরুতে শহরের জুতা পট্টিতে তেমন ভিড় দেখা না গেলেও শেষ মুহূর্তের কেনাকাটায় সেখানকার জুতার দোকানগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ভিড় বাড়ছে প্রসাধনীর দোকানগুলোতেও। এবার ঈদের পোশাকের দাম খুব একটা বাড়েনি বলে জানান তারা। এছাড়া শহরের ফুটপাতের অস্থায়ী দোকানগুলো থেকে কেনাকাটা সারছেন নিম্ন আয়ের মানুষেরা।

ক্রেতারা বলছেন, প্রতি বছরের মতো এবারও পোশাক ও জুতার দাম কিছুটা বাড়তি। তবে তা সাধ্যের বাইরে নয়। পরিবারের সবার পোশাক পছন্দ করতে গিয়ে বিভিন্ন মার্কেটে ঘুরতে হচ্ছে বারবার। একই মার্কেট থেকে সব কেনাকাটা করা সম্ভব হচ্ছে না। মার্কেটগুলোও শহরের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে এতে করে যানজট সমস্যার ভোগান্তিও পোহাতে হচ্ছে। ঈদের শেষ মুহূর্তে নরসিংদীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়

শহরের সিঅ্যান্ডডি রোডের কাজী মার্কেটের কাপড় ব্যবসায়ী মলয় কুমার বর্মণ জানান, বছর জুড়ে তারা ঈদের সময়ের জন্য অপেক্ষায় থাকেন। কারণ এই সময়ে ধনী-গরিব সবাই কিছু না কিছু কেনাকাটা করেন। তাই এ সময়ে সারা বছরের অপেক্ষার সুফল ঘরে তোলার চেষ্টা করেন ব্যবসায়ীরা।

স্টেশন রোডের রেসিমার্টের বিক্রয় প্রতিনিধি বৃষ্টি আক্তার জানান, এবারের ঈদে তাদের কালেকশনে রয়েছে লিও, রোজ, হায়া জর্জেট, ইউবিনাসহ বাহারি রকমের থ্রি-পিস। এরমধ্যে লিও’র মূল্য ৪ হাজার থেকে সাড়ে ৪ হাজার টাকা, হায়া জর্জেট সাড়ে ৬ হাজার থেকে ৭ হাজার টাকা, ইউবিনা সাড়ে ৪ হাজার থেকে ৫ হাজার টাকার মধ্যে।

ঈদের শেষ মুহূর্তে নরসিংদীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় শহরের বাজীড় মোড়ের সুন্দরী এক্সক্লুসিভের মালিক বিজয় কুমার সাহা বলেন, অনেকেই থ্রি-পিসের দিকে ঝুঁকে পড়ায় ঈদে শাড়ীর বেচাকেনা একটু কম হয়। এরপরও অনেকে ঈদে শাড়ী কিনতে আসেন। তাদের জন্য এই ঈদে রয়েছে বাহুবলী, জামদানী, রেশম জামদানী, রাজগুরু, পিকেসহ অনেক নতুন নতুন শাড়ী। ৮০০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকায় এসব শাড়ী বিক্রি হচ্ছে।

লোটো শো-রুমের মালিক খসরু মাহমুদ বলেন, ‘এবারের ঈদের বেচাকেনা অনেকটাই সন্তোষজনক। জুতা ও কাপড়ের দামও রয়েছে ক্রেতার সাধ্যের মধ্যে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত বেচাকেনা চলছে।’

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
‘ডে আফটার টুমরো’ নয়, টুডে
‘ডে আফটার টুমরো’ নয়, টুডে
জিম্মি মুক্তির বিষয়ে আন্তরিক হলেও গাজায় আগে যুদ্ধবিরতি চায় হামাস
জিম্মি মুক্তির বিষয়ে আন্তরিক হলেও গাজায় আগে যুদ্ধবিরতি চায় হামাস
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চুয়েট, হলে থাকতে পারবেন শিক্ষার্থীরা
৯ মে পর্যন্ত বন্ধ থাকবে চুয়েট, হলে থাকতে পারবেন শিক্ষার্থীরা
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় প্রকাশ
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় প্রকাশ