X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

রিজভী হলো ’পলিটিক্যাল লায়ার’ : ওবায়দুল কাদের

গাজীপুর প্রতিনিধি
২১ জুন ২০১৭, ২০:৪৫আপডেট : ২১ জুন ২০১৭, ২০:৫৬

 


হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধনকালে সেতুমন্ত্রী (ছবি- গাজীপুর প্রতিনিধি)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার ঘটনাটি অনভিপ্রেত উল্লেখ করে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘হামলার সঙ্গে ‘মতলবী মহল’ কারা আমরা তা খুঁজে বের করবো। তিনি বুধবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় ঈদ উপলক্ষে হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলা নিয়ে বিএনপি নেতা রিজভীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া সেতুমন্ত্রী বলেন, ‘রিজভী হলো পলিটিক্যালি লায়ার। ওর কাজই হচ্ছে বসে বসে মিথ্যাচার করা। ওর সঙ্গে যত কম কথা বলা যায় ততই মঙ্গল।’

এসময় হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, সওজের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে (গাজীপুর অঞ্চল) পুলিশ সুপার সফিকুল ইসলাম, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডি এ কে এম নাহিন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন। 

মন্ত্রী বলেন, ‘সংসদ অধিবেশ চলছে। তারপরও আমি সেখানে না গিয়ে রাস্তায় আছি। কারণ ঈদে ঘরমুখো মানুষদের যাত্রাপথ স্বস্তিদায়ক ও নিরাপদ করতে হবে। এ ব্যাপারে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও মনিটরিং করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা রাস্তায় আছি।’

 সেতুমন্ত্রী বলেন, ‘আমরা আশা করছি, পরিববেশ খুব বেশি খারাপ না হলে ঘরমুখো মানুষকে স্বস্তি দিতে পারবো। এমন প্রিপারেশন আমরা নিয়েছি। পথে জনদুর্ভোগ হলেও তা সহনীয় মাত্রায় রাখতে পারবো।

এজন্য মন্ত্রী সকলের সহযোগীতা চেয়ে বলেন, ‘উল্টোপথে কেউ গাড়ি চালাবেন না। কারণ উল্টোপথে চলতে গিয়ে যানজট হয় রাস্তায় গাড়ির লম্বা টেইল হয়। ফিটনেসবিহীন গাড়ি রং লাগিয়ে রাস্তায় নামানো হয়েছে। এসব ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি হঠাৎ করে বন্ধ হয়ে রাস্তায় যানজট সৃষ্টি করে। এ ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে।’ এ ব্যাপারে সহযোগীতা করার জন্য তিনি চালক, মালিক ও শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি মিডিয়াকেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার অনুরোধ জানিয়ে বলেন, ‘রাস্তায় পানি জমলেই গর্ত হয়। যেখানে গর্ত ছিল তা মেরামত করা হয়েছে। ‘খারাপ রাস্তা’, ’রাস্তায় দুর্ভোগ’ এসব কথা বলে শুধু শুধু আতঙ্ক সৃষ্টি করা ঠিক হবে না। মিডিয়া যদি ওই কাজটি না করে তবে ঘরমুখো মানুষ ভয় পাবে না বা আতঙ্কিত হবে না। এ ব্যাপারে মিডিয়াকে দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ জানিয়েছেন সেতুমন্ত্রী। 

রিজভীর ওপর হামলা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করা হচ্ছে বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের মন্তব্য করতে গিয়ে সেতু মন্ত্রী বলেন, ‘তার আমলে আহসান উল্লাহ মাস্টার, কিবরিয়া ও আইভী রহমানসহ আমাদের ২১ হাজার নেতা-কর্মীর রক্তের দাগ খালেদা জিয়া ও তার নেতাদের হাতে লেগে আছে। ওই রক্তের দাগ এখনও শুকায়নি। তার আমলেই গুপ্ত হত্যা শুরু হয়েছিল। আমাদের অনেক নেত-কর্মীকে আজও খুঁজে পাওয়া যায়নি। সে সময় বাংলাদেশ রক্তে রক্তে রক্তের নদী হয়ে গেছে। বিএনপির আমলে বাংলাদেশ খুনে খুনে খুনের দরিয়া হয়ে গিয়েছিল। তারা আবার খুন-গুমের কথা বলে। তাদের মুখে এটা শোভা পায় না। তাদের মুখে এটা হাস্যকর।

/জেবি/

আরও পড়তে পারেন: বিএসএফ’র গুলিতে নিহত দুই কিশোরের লাশ এখনও ফেরত দেয়নি

 

 

সম্পর্কিত
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া