X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বরগুনায় ঈদ বাজারে ভারতীয় পোশাকের প্রতি ঝোঁক বেশি

তরিকুল রিয়াজ, বরগুনা
২২ জুন ২০১৭, ১৩:৪৫আপডেট : ২২ জুন ২০১৭, ১৩:৪৯

বরগুনায় ঈদ বাজারে ভারতীয় পোশাকের প্রতি ঝোঁক বেশি বরগুনায় শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদ বাজার। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত দোকানে দোকানে ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে। দিনরাত তাই ব্যস্ত সময় পার করছেন দোকানিরা। বরগুনায় এবারের ঈদ বাজারে ভারতীয় পোশাকের চাহিদাই বেশি। মেয়েদের জন্য ভারতীয় পোশাক রাখিবন্ধন, লং স্কার্ট, লেহেঙ্গা ও ছেলেদের জন্য বাহুবলী, কাটাপ্পা, সেমিলং এবং শর্ট পাঞ্জাবি বেশি চলছে এবার এখানকার ঈদ বাজারে।

এদিকে ঈদ বাজারকে সামনে রেখে জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা দিতে খোলা হয়েছে ২৪ ঘন্টা অপরাধ নিয়ন্ত্রণ সেল।

রোজার শুরু থেকে তেমন বেচাকেনা না থাকলেও ঈদের আগ মুহূর্তে বরগুনায় সরগরম হয়ে উঠেছে ঈদ বাজার। দেশি-বিদেশি নানা ব্রান্ডের, রঙ-বেরঙের পোশাকের সমাহার নিয়ে দোকানগুলো সেজেছে নতুন সাজে। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত পছন্দের পোশাকসহ প্রয়োজনীয় প্রসাধনী কিনতে দোকানে দোকানে ভিড় জমাচ্ছেন সব শ্রেণির ক্রেতারা। শাড়ি কাপড়, গামের্ন্টসের দোকান, প্রসাধনী আর জুতার দোকানগুলোতে ক্রেতাদের উপচে পরা ভিড়।

মধ্যম আয় ও উচ্চ আয়ের লোকজন ভিড় জমাচ্ছে জানাম ফ্যাশন, লাক্সারি ফ্যাশন হাউজ, সিমথিয়া গামের্ন্টস, জেন্স পয়েন্ট, কামাল অ্যান্ড ব্রাদার্স ও আদর্শ গার্মন্টেসের দোকানগুলোতে। কাপড়ের জন্য ইসলামিয়া বস্ত্রালয়, শাড়ি বিতান, শাড়া শাড়ি ঘর, অন্তরঙ্গ শাড়ি বিতান। এছড়া জুতার জন্য অপূর্ব সু হাউজ, ভাই ভাই সু হাউজ, খান সু হাউজ সহ শহরের অভিজাত বিপনি বিতানগুলোতে।

আর নিম্ন আয়ের মানুষগুলো ভিড় জমাচ্ছেন নিউ পৌর সুপার মার্কেটের ছোট ছোট দোকান গুলোসহ ফুটপাতের দোকানগুলোতে। এমন একজন ক্রেতা আলী আকবর বলেন, অন্য বাড়িতে কাজ করে কিছু টাকা জমিয়ে রেখেছি ঈদে পরিবারের জন্য নতুন কিছু কিনবো বলে। এখান থেকে অল্পদামে নতুন পোশাক কিনতে পেরে ভালোই লাগছে। বরগুনায় ঈদ বাজারে ভারতীয় পোশাকের প্রতি ঝোঁক বেশি

জামান ফ্যাশনে পরিবারের সবার জন্য ঈদের কেনাকাটা করতে এসেছেন নজরুল ইসলাম। তিনি বলেন, সবার জন্যই কিনবো। এর মধ্যে ছেলে মেয়েদের জন্য কেনা শেষ করলাম। পোশাকের মানের তুলনায় দাম কিছুটা বেশি মনে হচ্ছে। তবুও কিনতে হবে, ঈদ মানেই তো আনন্দ।

এছাড়াও বন্ধুরা মিলে ঈদের কেনাকাটা করতে আসা রাহাত, রুহুল আমিন, সুমন, ও পিয়াস বলেন, ঈদের জন্য আমরা কিছু কিনতে এসেছি তবে দোকানগুলোতেই প্রচুর ভিড় করে আছে ক্রেতারা। আমাদের চাহিদা ও পছন্দ মত পোশাক পেয়েছি । দাম আমাদের কাছে বেশি হলেও সবাই এক কালারের পাঞ্জাবি কিনতে পেরেছি বলে ভালো লাগছে।

ইসলামিয়া বস্ত্রালয়ের মালিক আলহাজ মো. দেলোয়ার হোসেন বলেন, ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করে নতুন নতুন সব কালেকশন নিয়ে সাজানো হয়েছে দোকান গুলো। এবছর পোশাকের দাম কিছুটা বৃদ্ধি থাকলেও মান ভালো। তবে দাম ক্রেতাদের সাধ্যের মধ্যেই রয়েছে।

মোল্লা ভ্যারাইটিজ স্টোরের মালিক মো. নজরুল ইসলাম মোল্লা বলেন, ক্রেতারা প্রথমে পোশাক, পরে জুতা এরপরে কসমেটিকস কিনতে আসে। তবে রোজার মাঝামাঝি থেকে কিছুটা বিক্রি বেড়েছে। আশা করি শেষ দিকে আরও বাড়াবে।

বরগুনায় ঈদ বাজারে ভারতীয় পোশাকের প্রতি ঝোঁক বেশি একই সঙ্গে ভিড় দেখা গেছে জুতার দোকানগুলোতেও। খান সু স্টোরের মালিক সোহাগ খান বলেন, বিভিন্ন ডিজাইনের জুতা দিয়ে দোকান সাজানো হয়েছে। ক্রেতারাও আসছে কিনছে। তবে গত বছরের তুলুনায় এখনও বেচাকেনা কিছুটা কম। আশা করি ঈদের আগে আশানুরুপ বেচাকেনা হবে।

ঈদকে সামনে রেখে স্বর্ণ ব্যবসায়ীরা আশায় বুক বাঁধলেও বেচাকেনা নেই তাদের দোকানে। জননী গোল্ড হাউজের মালিক সনজীব সমাদ্দার বলেন, আগের বছরে কিছু বেচাকেনা ছিল, এ বছর অনেক কম ।

ঈদকে সামনে রেখে জোর নিরাপত্তা ব্যবস্থা করেছে বরগুনা জেলা পুলিশ। বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ক্রেতা-বিক্রেতাদের সব ধরনের নিরাপত্তা দিতে ২৪ ঘণ্টা পুলিশ মোতায়েন রয়েছে। সেই সঙ্গে খোলা হয়েছে অপরাধ নিয়ন্ত্রণ সেল। বাজারের গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। সার্বক্ষণিক মনিটরিং ব্যবস্থাও জোরদার করা হয়েছে । একই সঙ্গে চাঁদাবাজ প্রতিরোধে একটি সেল গঠন করা হয়েছে।’

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
ব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
এনার্জি মাস্টার প্ল্যান সংশোধনের দাবিব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে
গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে
তিন লাল কার্ডের ম্যাচ নিয়ে কে কী বললেন!
তিন লাল কার্ডের ম্যাচ নিয়ে কে কী বললেন!
প্রথম ধাপে ভোটের হার ৬০ শতাংশ, সর্বোচ্চ পশ্চিমবঙ্গে
লোকসভা নির্বাচনপ্রথম ধাপে ভোটের হার ৬০ শতাংশ, সর্বোচ্চ পশ্চিমবঙ্গে
সর্বাধিক পঠিত
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া