X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

খুলনায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

খুলনা প্রতিনিধি
২৫ জুন ২০১৭, ১৯:৩১আপডেট : ২৫ জুন ২০১৭, ১৯:৪৯

খুলনায় সার্কিট হাউজ ময়দান (ছবি-খুলনা প্রতিনিধি)

খুলনায় সার্কিট হাউজ ময়দানে সকাল সাড়ে ৮টায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আর সকাল ৯টায় টাউন জামে মসজিদে ঈদের দ্বিতীয় ও শেষ জামাত হবে। তবে আবহাওয়া বৈরী হলে সকাল ৮টা, ৯টা এবং ১০টায় টাউন জামে মসজিদে তিনটি জামাত এবং সকাল সাড়ে ৮টায় কোর্ট জামে মসজিদে একটি জামাত অনুষ্ঠিত হবে। খুলনা সিটি করপোরেশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরের দিন মহানগরীর ২১৯টি স্থানে (খোলা মাঠ ও মসজিদ) নামাজ শুরুর আগে ও চলাকালীন সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

খুলনা সিটি করপোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে ৯টা এবং সকাল ১০টায় দুটি জামাত অনুষ্ঠিত হবে। খুলনা বিশ্বদ্যিালয়ে নব-নির্মিত জামে মসজিদে সকাল ৮টায় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। জাকের পার্টির উদ্যোগে সকাল সাড়ে ১০টায় নগরীর হোটেল টাইগার গার্ডেনের সামনে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া নগরীর ফুলবাড়ীগেট শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়ে সকাল ৮টায়, খানাবাড়ী ঈদগাহ ময়দানে সকাল সোয়া ৭টায় এবং সকাল ৮টায়, ফুলবাড়ীগেট বায়তুল আমান জামে মসজিদে সকাল ৮টায়, জাব্দিপুর ঈদগাহ ময়দানের সকাল ৮টায় এবং সাড়ে ৮টায়, ফুলবাড়ীগেট আলিয়া মাদ্রাসায় সকাল সাড়ে ৮টায়, ফুলবাড়ীগেট বাজার মসজিদে সকাল সাড়ে ৮টায়, ইমদাদিয়া উলুম রশিদিয়া মাদ্রাসায় সকাল ৮টায়, সোনালী জুট মিলস ঈদগা ময়দানে সকাল সাড়ে ৮টায়, শিরোমণি কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে, নুতন রাস্তা গোরস্থান জামে মসজিদে প্রথম জামাত সকাল পৌনে ৮টায় এবং দ্বিতীয় জামাত সাড়ে ৮টায়, দক্ষিণ কাশিপুর পুরান জামে মসজিদে সকাল ৮টায়, বিএল কলেজ মসজিদ প্রাঙ্গণে প্রথম জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় জামাত পৌনে ৯টায়, উত্তর কাশিপুর ঈদগাহ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, মেঘনা পেট্রোলিয়াম জামে মসজিদে সকাল সোয়া ৮টায়, চিত্রালী বাজার দারুস সালাম জামে মসজিদে প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯ টায়, পদ্মা গেট জামে মসজিদে সকাল সোয়া ৮টায়, পাবলা দেয়ানা বাউন্ডারি রোড ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। গোয়ালখালি ক্যাডেট স্কীম মাদ্রাসা ও জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, খালিশপুর বায়তুল ফালাহ ইদগাহ ময়দানে সকাল সোয়া ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া মহানগরীর বসুপাড়া ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ঈদগাহ মাঠ, খুলনা আলিয়া মাদ্রাসা, বায়তুশ শরফ জামে মসজিদ, খালিশপুর ঈদগাহ ময়দান, জেলা পুলিশ লাইন ময়দান, ডাকবাংলো জামে মসজিদ, ফেরিঘাট জামে মসজিদ, মতি মসজিদ, মদনী মসজিদ, ময়লাপোতা বায়তুল আমান জামে মসজিদ, জামাতখানা মসজিদ, লবণচরা জামে মসজিদ, শিপইয়ার্ড জামে মসজিদ, দক্ষিণ টুটপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ, দাদা ম্যাচ ফ্যাক্টরি জামে মসজিদ, রূপসা জামে মসজিদ, খুলনা পুলিশ লাইন গ্লাক্সো জামে মসজিদ, জাহাননগর জামে মসজিদ, টুটপাড়া মেইন রোড জামে মসজিদ, পিটিআই জামে মসজিদ, মক্কী মসজিদ, আল হেরা জামে মসজিদ, কালেক্টরেট মসজিদ, কাগজী বাড়ি মসজিদ, বাইতুন আমান জামে মসজিদ, ইকবালনগর জামে মসজিদ, টুটপাড়া মরিয়ম মসজিদ, বড়মির্জাপুর ইউছুফিয়া জামে মসজিদ, হেলাতলা জামে মসজিদ, রেলওয়ে জামে মসজিদ, সোনাডাঙ্গা কেন্দ্রীয় বাস টার্মিনাল জামে মসজিদ, বয়রা জামে মসজিদ, রায়েরমহল প্রাথমিক বিদ্যালয় ঈদগাহ মাঠ, ফায়ার ব্রিগেড ময়দান, নেছারিয়া মাদ্রাসা ময়দান, নিউজপ্রিন্ট মিল জামে মসজিদ, হার্ডবোর্ড মিল জামে মসজিদ, প্লাটিনাম জুবিলি জুট মিলস জামে মসজিদ, ক্রিসেন্ট জুট মিল জামে মসজিদ, বাইতুল ফালাহ জামে মসজিদ, দেয়ানা মধ্যপাড়া জামে মসজিদ, ফুলবাড়িগেট জামে মসজিদ, খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ, বিএল কলেজ জামে মসজিদসহ নগরীর বিভিন্ন ঈদগাহ ও মসজিদে সুবিধামত সময়ে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এসি সুমন রঞ্জন সরকার জানান, নগরীর যেখানেই ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে, সেখানেই নিরাপত্তার জন্য পুলিশ সতর্ক থাকবে। খুলনা সার্কিট হাউজ ময়দানে প্রবেশের আগে চেকপোস্ট বসিয়ে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হবে। আশপাশের সব সড়কে চেকপোস্ট, পুলিশ টহলে থাকবে। মাঠের চারদিক সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আশপাশের ভবনগুলোতে বাইনোকুলারসহ আর্মস পুলিশ সার্বক্ষণিক নজরদারি চালাবে। এছাড়া কেএমপির বিশেষ কমান্ডো টিম টহলে থাকবে। কেএমপি এলাকায় ঈদের নামাজের আগে ও পরে আর্মড পুলিশ ছাড়া র‌্যাবও নিরাপত্তা দেবে।

সরেজমিনে দেখা গেছে, ঈদের আগে নগরীর সার্কিট হাউস ময়দান ও প্রধান প্রধান সড়কসমূহ ও গুরুত্বপূর্ণ চত্বর, সড়কদ্বীপ জাতীয় পতাকা এবং বাংলা ও আরবি ঈদ মোবারক খচিত ব্যানার দিয়ে সজ্জিত করা হয়েছে।

/এমএ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন