চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

Send
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত : ১৭:৩৭, জুলাই ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:৫৭, জুলাই ১৭, ২০১৭

চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর বায়োজিদ বোস্তামি এলাকায় লিমা আক্তার (১২) নামে এক শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, সোমবার (১৭ জুলাই) সকালে বায়োজিদ বোস্তামি থানার ডিফেন্স অফিসার্স হাউজিং সোসাইটি (ডিওএইচএস) এলাকার একটি ছয়তলা ভবনের ছাদ থেকে পড়ে শিশুটির মৃত্যু হয়। তবে শিশুটি আত্মহত্যা করেছে, নাকি কেউ তাকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেছে, তা জানাতে পারেনি পুলিশ। বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানিয়েছেন।

নিহত গৃহকর্মীর পরিচয় পাওয়া যায়নি। পুলিশের দাবি, দুই থেকে আড়াই বছর আগে চট্টগ্রাম নগরীর নতুন ব্রীজ এলাকায় লিমাকে কুড়িয়ে পান এক নারী। পরে তিনি শিশুটিকে কাজে লাগিয়ে দেন।

ওসি মোহাম্মদ মহসিন বলেন, ‘নিহত গৃহকর্মী ছয় তলা ভবনটির তিন তলায় প্রবাসী বখতেয়ারের বাসায় কাজ করতো। সকালে বাসার লোকজনকে না জানিয়ে সে ছাদে যায়। পরে ওই ভবনের নিচে শিশুটির লাশ পড়ে থাকতে দেখেন ওই ভবনের বাসিন্ধারা। এসময় বখতেয়ারের পরিবারের সদস্যরা শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।’

তিনি আরও বলেন, ‘এ ঘটনায় আমরা গৃহকর্ত্রী শাহেদা আক্তার ও ভবনের কেয়ারটেকারকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছি। মেয়েটি কি আসলে ছাদ পড়ে গেছে, না আত্মহত্যা করেছে, নাকি এর পেছনে অন্য কোনও কারণ আছে, সেসব বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।’ এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।

/এমএ/

লাইভ

টপ