Vision  ad on bangla Tribune

সীমান্ত সমস্যা নিয়ে আলোচনা করতে ভারতে বিজিবির প্রতিনিধি দল

হিলি প্রতিনিধি১১:২৩, জুলাই ১৮, ২০১৭

বিজিবির প্রতিনিধি দল ভারতে

 

সীমান্তের নানা সমস্যা নিয়ে আলোচনা করতে ভারতে গেলেন  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৮ সদস্যের একটি প্রতিনিধি দল। দিনাজপুরের ফুলবাড়ি-২৯ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা যৌথভাবে পরিদর্শন ও সমস্যা নিয়ে আলোচনার জন্য প্রতিনিধি দলটি ভারতে গেলেন। 

মঙ্গলবার সকাল ১০টায় দিনাজপুরের হিলি সীমান্তের ২৮৫ নং মেইন পিলারের ১১নং সাবপিলার সংলগ্ন চেকপোস্ট এলাকা দিয়ে বিএসএফের আমন্ত্রণে ফুলবাড়ি-২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধি দলটি ভারতে যায়। এর আগে প্রতিনিধি দলটি সীমান্তের শূন্যরেখায় পৌঁছালে ভারতের রায়গঞ্জ ২৮ বিএসএফের ব্যাটালিয়নের অধিনায়ক বি.এস নেগি ও পতিরাম-১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক আলকেশ সিনহা তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় বিজিবির পক্ষ থেকেও তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সেখানে বিএসএফের হিলি চেকপোস্ট কমান্ডার ওয়াজির চান্দ ও বিজিবির হিলি চেকপোস্ট কমান্ডার নায়েক মিজানসহ উভয় বাহিনীর সৈনিকরা উপস্থিত ছিলেন।

বিজিবি জানান,ফুলবাড়ি-২৯ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা বিএসএফ ও বিজিবি যৌথভাবে সীমানা পিলার চেকিং করার কথা রয়েছে। এছাড়াও সীমান্তের অন্যান্য বিষয়গুলো নিয়ে দুই বাহিনীর অধিনায়ক পর্যায়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। যৌথ সীমানা পিলারচেক ও আলোচনা শেষে মঙ্গলবার বিকালে বিজিবির প্রতিনিধি দলটির দেশে ফেরার কথা রয়েছে।

/এসটি/

লাইভ

টপ