Vision  ad on bangla Tribune

ব্যানারে বঙ্গবন্ধুর ছবি নিচে থাকায় দুঃখ প্রকাশ

জাবি প্রতিনিধি১২:১০, জুলাই ১৮, ২০১৭

জাবি শিক্ষকদের মিছিল, ফাইল ছবিজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আওয়ামী লীগপন্থী শিক্ষকদের মৌন মিছিলের ব্যানারে ফরম্যাটজনিত কারণে বঙ্গবন্ধুর ছবি নিচের দিকে প্রিন্ট হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক আমির হোসেন।

সোমবার (১৭ জুলাই) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর এই নেতা দুঃখ প্রকাশ করেন।

উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনায় জড়িতদের শাস্তির দাবিতে সোমবার বেলা সাড়ে ১২টায় সমাজবিজ্ঞান অনুষদ চত্বর থেকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র ব্যানারে একটি মৌন মিছিল বের করেন শিক্ষকরা। এতে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষক অংশগ্রহণ করেন।

উপ-উপাচার্যের ফেসবুক পোস্ট

অধ্যাপক আমির তার স্ট্যাটাসে বলেন,‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ আজ (সোমবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি মৌন মিছিল করে। এই মিছিলে যে ব্যানার ব্যবহার করা হয় তাতে ফরমেটজনিত ত্রুটির কারণে বঙ্গবন্ধুর ছবি ব্যানারের নিচের দিকে মুদ্রিত হয়। এই কারণে বঙ্গবন্ধুর অনুসারীদের কেউ কেউ আহত হতে পারেন। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা দুঃখিত।’

মিছিলের ব্যবহৃত ব্যানারের ডান দিকে নিচের অংশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও জাতীয় স্মৃতিসৌধের ছবি ছোট ও সংযুক্ত আকারে ছিল। এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। ক্ষোভ প্রকাশ করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

এ নিয়ে বাংলা ট্রিবিউনে ‘শিক্ষকের পায়ের কাছে বঙ্গবন্ধুর ছবি,ছাত্রলীগের ক্ষোভ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

/এসটি/

লাইভ

টপ